ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

ঈদে মাদক প্রতিরোধে বিশেষ টিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৭ এপ্রিল ২০২২  
ঈদে মাদক প্রতিরোধে বিশেষ টিম

ঈদে মাদক প্রতিরোধে বিশেষ টিম গঠন করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। যা ঈদের আগে, ঈদ ও ঈদ পরবর্তী আরও কয়েকদিন রাজধানীর বিভিন্ন স্থানে সতর্ক অবস্থায় থাকবে বলে জানা গেছে।

বুধবার (২৭ এপ্রিল) সকালে অধিদপ্তরের উপ-পরিচালক (উত্তর) মো. রাশেদুজ্জামান রাইজিংবিডির সঙ্গে আলাপকালে বলেন, ইতোমধ্যে বিশেষ টিম রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। তারই অংশ হিসেবে গত দুদিনে প্রায় ১৫ কেজি গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। তবে এ সময় যেন মাদকের ব্যবহার বৃদ্ধি না পায় সেজন্য আমরা ৩টি টিম গঠন করেছি।

অধিদপ্তর সূত্র জানায়, ঈদকে কেন্দ্র করে একশ্রেণির মাদক বিক্রেতারা অপতৎপরতা শুরু করে। তারা দেশের সীমান্তবর্তী এলাকা দিয়ে রাজধানীতে বিদেশি মদ, ইয়াবা, হেরোইন, ফেনসিডিল, গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য ঢাকায় নিয়ে এসে মজুত এবং ঈদে বাণিজ্যর পরিকল্পনা করে থাকে। এ কারণে ৩টি বিশেষ টি মাঠপর্যায় কাজ করছে।  গুলশান সার্কেল ইন্সপেক্টর এসএম সামসুল কবির, মোহাম্মপুর সার্কেল ইন্সপেক্টর মো. শাহিনুল কবীর ও তেজগাঁও সার্কেল ইন্সপেক্টর মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, উত্তরা সার্কেল ইন্সপেক্টর মোহাম্মদ লায়েকুজ্জামান, ধানমন্ডি সার্কেল ইন্সপেক্টর মো. কামরুজ্জামান, মিরপুর সার্কেল ইন্সপেক্টর চান মিয়া ও বিমানবন্দর পরিদর্শকের নেতৃত্বে পৃথক ৩টি টিম গঠন করা হয়েছে।

টিমগুলো রাজধানীর ৫০ থানা এলাকার অলিগলি, প্রধান সড়ক থেকে বিভিন্ন বাসাবাড়িতে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখছে। এসব স্থানে কোন ধরনের মাদক প্রবেশ কিংবা ব্যবহার হচ্ছে কিনা-তা তদন্ত পূর্বক নিশ্চিত হওয়ার পরই ব্যবস্থা নেওয়া হবে।

কর্মকর্তারা জানিয়েছেন, টিমগুলোর স্বাভাবিক কর্মকাণ্ড পরিচালনার জন্য প্রয়োজনীয় জনবল, গাড়ি এবং লজিস্টিক সব ধরনের সাপোর্ট দিয়ে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য এবং স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, বুধবার সকালে ইন্সপেক্টর মো. শাহীনুল কবিরের নেতৃত্বে রাজধানীর তেজগাঁও ও আশপাশের এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।  এরই অংশ হিসেবে গাঁজা, ইয়াবা ও ইনজেকশন নেওয়ার অপরাধে ১০ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও অন্যান্য ইন্সপেক্টররা একইভাবে বিপুল পরিমাণ মাদক ও মাদক সেবন ও বিক্রেতাকে গ্রেপ্তার করে।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়