ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কারাগারে ডিভিশন সুবিধা পাবেন হাজি সেলিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২২ মে ২০২২   আপডেট: ২১:০০, ২২ মে ২০২২
কারাগারে ডিভিশন সুবিধা পাবেন হাজি সেলিম

দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিমকে কারাগারে নেওয়া হয়েছে। কারাগারে ডিভিশন সুবিধা পাবেন তিনি।

রোববার (২২ মে) সন্ধ্যার আগে হাজি সেলিমকে বহনকারী প্রিজন ভ্যান কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে।

জেলার মাহবুবুল ইসলাম রাইজিংবিডিকে জানিয়েছেন, কারাগারে একজন প্রথম শ্রেণির বন্দি যেসব সুযোগ-সুবিধা পান, তার সবকিছুই হাজি সেলিমকে দেওয়া হবে। তিনি ডিভিশনপ্রাপ্ত। কেননা, তিনি সংসদ সদস্য। এজন্য কারাগারে বিশেষ ব্যবস্থায় তাকে রাখা হয়েছে।

রোববার দুপুর ২টার দিকে তিন ছেলেকে সঙ্গে নিয়ে আদালতে আসেন হাজি সেলিম। আদালতে আত্মসমর্পণ করেন তিনি। হাজি সেলিমের আইনজীবী জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় হাজি সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছরের কারাদণ্ড বহালের রায়ের নথি হাইকোর্টে থেকে গত ২৫ এপ্রিল নিম্ন আদালতে পাঠানো হয়। ৩০ দিনের মধ্যে তাকে আদালতে হাজিরের নির্দেশ দেন বিচারক।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে দুই ধারায় ১০ বছরের কারাদণ্ড দেন আদালত।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়