ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদক মামলায় স্ত্রীসহ উজ্জলের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ২৯ জুন ২০২২  
মাদক মামলায় স্ত্রীসহ উজ্জলের যাবজ্জীবন

রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সম্রাট উজ্জল ওরফে উত্তম সাহা এবং তার স্ত্রী মিসেস রত্মা ওরফে মোছা. রত্মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

এছাড়া রিপন নামে এক আসামিকে ৬ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে।

বুধবার (২৯ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

উজ্জল টাঙ্গাইল সদর মডেল থানা এলাকার কালিবাড়ী আদালতপাড়ার নরেশ সাহার ছেলে। যাবজ্জীবন কারাদেণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া আরেক ধারায় রত্মা ও উজ্জলকে ১০ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও তিন মাস কারাভোগ করতে হবে।

উভয় ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান।

তিন আসামিই পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেছেন।

জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকেলে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানাধীন বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেওয়া তথ্য মতে উজ্জলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে ১৯ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উজ্জলের স্ত্রী রত্মাকে আটক করে ডিবি পুলিশ।

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের এসআই (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা ওইদিন মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরেই ১ অক্টোবর ৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম।

/মামুন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়