ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেলে যাওয়া যাবে অন্য জেলায়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৭ জুলাই ২০২২   আপডেট: ১৮:১৪, ৭ জুলাই ২০২২
পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেলে যাওয়া যাবে অন্য জেলায়

ফাইল ফটো

ঈদুল আজহার ছুটিতে জরুরি প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে এক জেলা থেকে আরেক জেলায় যাওয়া যাবে। তবে, সে ক্ষেত্রে পুলিশের অনুমতি নিতে হবে। মহানগর এলাকায় ট্রাফিকের উপ-কমিশনার ও জেলা পর্যায়ে পুলিশ সুপার কার্যালয় থেকে এ অনুমোদন নেওয়া যাবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (৭ জুলাই) ঢাকায় প্রবেশপথগুলোর সামনে চেকপোস্ট বসিয়েছে ট্রাফিক পুলিশ, যেন অন্য জেলা থেকে কোনো মোটরসাইকেল রাজধানীতে ঢুকতে না পারে। ঢাকা থেকেও যেন কোনো মোটরসাইকেল অন্য জেলায় যেতে না পারে, সেজন্য কাজ করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

সরেজমিনে কয়েকটি চেকপোস্টে গিয়ে দেখা গেছে, প্রতিটি চেকপোস্ট থেকে কয়েকজনকে ফিরিয়ে দিয়েছে পুলিশ। তারা পুলিশের অনুমতির কাগজপত্র দেখাতে পারেনি।

বুধবার (৬ জুলাই) রাজধানীর রাজারবাগে অপরাধ পর্যালোচনা সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ জানিয়েছেন, জরুরি প্রয়োজনের ক্ষেত্রে পুলিশের অনুমতি পাওয়া যাবে। শুধু উপ-কমিশনার বা এসপির কার্যালয় থেকে নয়, প্রয়োজনে মোটরসাইকেলচালকরা থানা কিংবা তদন্ত কেন্দ্র থেকেও অনুমতির কাগজ সংগ্রহ করতে পারবেন। সে ক্ষেত্রে যথাযথ কর্মকর্তার সিল ও স্বাক্ষর থাকতে হবে। এ কাগজ নিয়ে ঈদের ছুটিতে মোটরসাইকেলে করে এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া যাবে।

এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনার রোধে মহাসড়কে ৭ জুলাই থেকে পরবর্তী ৭ দিন মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়