ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

শোক দিবসে রাজধানীতে বিশেষ ট্রাফিক নির্দেশনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ১৩ আগস্ট ২০২২  
শোক দিবসে রাজধানীতে বিশেষ ট্রাফিক নির্দেশনা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট রাজধানীতে যান চলাচলের বিষয়ে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (১৩ আগস্ট) ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, ১৫ আগস্ট রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যসহ জনগণ ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। এ কারণেই যান চলাচলের বিষয়ে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। এদিন ধানমন্ডি ৩২ নম্বরের চারদিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

মিরপুর ও গাবতলী থেকে আসা রাসেল স্কয়ার- আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া এভিনিউ হয়ে ধানমন্ডি ২৭ নম্বরে ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সায়েন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।
নিউ মার্কেট ও সায়েন্সল্যাব থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২ নম্বর রোডে বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে।

এফডিসি এলাকা থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন সোনারগাঁও ক্রসিংয়ে বামে মোড় নিয়ে বাংলা মোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

অতিথিদের গমনাগমনের পথ
মানিক মিয়া এভিনিউ থেকে ধানমন্ডি-২৭ হয়ে মেট্রো শপিংমলের সামনে ডানে মোড় নিয়ে আহসানিয়া মিশন ক্রসিংয়ে বামে মোড় ঘুরে ধানমন্ডি ৩২ নম্বরের পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

যেসব স্থানে গাড়ি পার্কিং করা যাবে
ধানমন্ডি ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্তে পতাকাবাহী পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব পদমর্যাদার সকল গাড়ি পার্কিং করা যাবেl

৩২ নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্ত সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতাদের গাড়ি দাঁড়াবে।আহসনিয়া মিশনের উত্তরের রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব গাড়ি থাকবে।

জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর জন্য সবার সহযোগিতা কামনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়