ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হলমার্ক কেলেঙ্কারি

সাজার রায় শুনে পালিয়ে গেলেন আসামি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ১৯ মার্চ ২০২৪  
সাজার রায় শুনে পালিয়ে গেলেন আসামি

ফাইল ফটো

ঢাকার একটি আদালতে মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে রায় শুনে সেখান থেকে পালিয়ে গেছেন দণ্ডপ্রাপ্ত আসামি। তার জামিন বাতিল করে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোনালী ব্যাংকের প্রায় ৪ হাজার কোটি টাকার ঋণ দুর্নীতির ঘটনায় দায়ের করা ১১ মামলার মধ্যে এক মামলার রায়ে হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জেসমিন ইসলামসহ ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোনালী ব্যাংকের শীর্ষ সাত কর্মকর্তাকে পৃথক দুই ধারায় ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সাভারের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. জামাল উদ্দিন সরকারকে এক ধারায় পাঁচ বছর ও আরেক ধারায় দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. আবুল কাশেম এ রায় ঘোষণা করেন। 

এদিন জামিনে থাকা আসামি মো. জামাল উদ্দিন সরকার রায় শুনতে আদালতে হাজির হন। ওকালতনামায় স্বাক্ষরও করেন তিনি। আদালত তাকে পৃথক দুই ধারায় সাত বছরের সাজা দেন। সাজার রায় শোনার পরে এক ফাঁকে আদালত থেকে পালিয়ে যান মো. জামাল উদ্দিন সরকার।

এ বিষয়ে জানতে চাইলে জামাল উদ্দিনের আইনজীবী হারুন অর রশিদ বলেন, জামাল উদ্দিন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পিছনে তাকিয়ে দেখি, তিনি কোর্টে নেই। 

মঙ্গলবার বেলা ১২টা ৬ মিনিটে রায় ঘোষণা করতে আদালতের কার্যক্রম শুরু করা হয়। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শুধু মামলার নম্বর ডাকেন। আসামির অবস্থান জানতে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এর পর আদালত রায় ঘোষণা শুরু করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রাজীব ঘোষ জানিয়েছেন, রায় ঘোষণা শেষে আসামিকে খুঁজতে গিয়ে দেখি, তিনি নেই। 

আসামিদের নাম ডাকা হয়েছিল কি না, জানতে চাইলে তিনি বলেন, তখন পরিস্থিতি এমন ছিল না।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়