ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মালিবাগে নির্মাণাধীন মার্কেটের গর্তে পড়ল ক্রেন, শ্রমিক নিহত

প্রকাশিত: ২১:৪২, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ২১:৫৫, ২৪ মার্চ ২০২৪
মালিবাগে নির্মাণাধীন মার্কেটের গর্তে পড়ল ক্রেন, শ্রমিক নিহত

রাজধানী মালিবাগে একটি নির্মাণাধীন বহুতল মার্কেটের ইস্পাতের ওপর দাঁড়িয়ে থাকা ক্রেন আনুমানিক ২৫ ফুট গর্তে পড়ে নূর নবী নাঈম (২০) নামে এক তরুণ মারা গেছেন। আহত হয়েছেন আরও তিন শ্রমিক।

রোববার (২৪ মার্চ) বিকেল ৫টার দিকে মালিবাগ রেলগেট বিশ্বরোড সংলগ্ন নির্মাণাধীন বহুতল মার্কেটে এই ঘটনা ঘটে। নাঈমকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তার মৃত্যু হয়।
 
রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, স্টিলের পাতের ওপর রেখে নির্মাণকাজে ব্যবহার হচ্ছিল ক্রেনটি। সেই স্টিলের পাত ভেঙে নির্মাণাধীন মার্কেট তৈরির গর্তের মধ্যে পড়ে যায় ক্রেন ও এতে থাকা শ্রমিকরা। দুর্ঘটনায় নাঈম নামে একজন মারা গেছেন। জিয়ারুল (২০), রাতুল প্রমাণিক (২০) ও সাদেক (২২) নামে তিনজন হাসপাতালে চিকিৎসাধীন।

খিলগাঁও ফায়ার স্টেশনের লিডার জিয়াউল হক জানান, আনুমানিক ২৫ থেকে ৩০ ফুট নিচে আটকে থাকা নাঈমকে উদ্ধার করা হয়। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরও জানান, নির্মাণাধীন মার্কেটটির জন্য বড় বড় পাইলিং করে পিলার তৈরি করা হয়েছে। তার ওপর ইস্পাত দেওয়া হয়েছে। কিন্তু এখনো মাটি ভরাট করা হয়নি। মোটা ইস্পাত ভেঙে ক্রেনসহ নির্মাণকর্মীরা নিচে পড়ে যান।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, নাঈম হাসপাতালে মারা গেছেন।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়