ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

এমপি আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ২২ মে ২০২৪   আপডেট: ১৪:৪৬, ২২ মে ২০২৪
এমপি আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে কলকাতার নিউটাউনে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২২ মে) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবন ধানমন্ডিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ ঘটনায় ৩ জনকে আটক করেছে কলকাতা পুলিশ।

পড়ুন: খুন হয়েছেন আনোয়ারুল আজিম, বলছে ভারতীয় গণমাধ্যম

আসাদুজ্জামান খান কামাল বলেন, আপাতত এতটুকুই বলতে পারবো। তদন্তের স্বার্থে এর বেশি কিছু বলা যাবে না। কেননা তিনি সে দেশে চিকিৎসার জন্য গেলেও পরবর্তীতে তার মরদেহ পাওয়া যায়। কলকাতা পুলিশ তদন্তে ইতোমধ্যেই নেমেছে। আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনী সে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছে। সে ক্ষেত্রে হয়তো এই মৃত্যুর রহস্য দ্রুত উদঘাটন হবে।

গত ১৯ মে আনোয়ারুল আজীমের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ বলেছিলেন, ১১ মে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে যান। কিন্তু এরপর ১৬ মে তার সঙ্গে শেষ কথা হয়েছে। বিষয়টি নিয়ে ১৯ মে ডিবি কার্যালয়েও যান আনোয়ারুল আজীমের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।সেদিন তিনি বলেছিলেন, তিন দিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। তার মোবাইল ফোনটি মাঝে মাঝে খোলা পাই আবার মাঝে মাঝে বন্ধ পাই। পরে এই বিষয়ে আমি ডিবি প্রধানের সঙ্গে যোগাযোগ করি। তিনি আমাকে বলেছেন, বিষয়টি তিনি দেখছেন। পরে আজকে আমি ওনার কার্যালয়ে আসি।তিনি আমাদের সহযোগিতা করছেন। বাবাকে ফোনে না পাওয়ার কারণেই মূলত আমি ডিবি কার্যালয়ে এসেছি।

পড়ুন:  ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনোয়ারুলের মরদেহ উদ্ধার

উল্লেখ্য,চিকিৎসার জন্য ভারতে যান আনোয়ারুল আজীম। এরপরই নিখোঁজ হন তিনি। পরে আজ বুধবার সকালে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

আনোয়ারুল আজীম আনার ঝিনাইদহ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য। ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন আনার।

/মাকসুদ/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ