ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

এমপি আনার হত্যা: ঢাকায় ভারতীয় ৩ গোয়েন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২৩ মে ২০২৪   আপডেট: ১৫:৩৮, ২৩ মে ২০২৪
এমপি আনার হত্যা: ঢাকায় ভারতীয় ৩ গোয়েন্দা

আনোয়ারুল আজীম আনার

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে (আনার) হত্যার ঘটনা তদন্তে ভারতীয় সিআইডির তিন সদস্যের টিম ঢাকায় এসেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) কলকাতা সিআইডি প্রধানের নেতৃত্বে ৩ সদস্যের তদন্তকারী দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নেমে ভারতীয় দূতাবাসে প্রবেশ করেন। পরে ভারতীয় দূতাবাস থেকে মহানগর গোয়েন্দা সংস্থার প্রধানের সাথে যোগাযোগ করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ জানান, ভারতীয় দূতাবাস থেকে টিম আসার খবর আমাদের জানানো হয়েছে। আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকারীদের গ্রেপ্তারে ভারতীয় এ সংস্থা ঢাকার ডিবি পুলিশের সঙ্গে যৌথভাবে কাজ করবে।

পড়ুন: এমপি আনার অপকর্মে জড়িত কিনা তদন্তে বেরিয়ে আসবে: কাদের

জানা গেছে, আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় বেশকিছু চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। পুরো বিষয়টি তদন্তের জন্য ভারতীয় পুলিশের একটি স্পেশাল টিম তদন্তের জন্য ঢাকায় এসেছে।

এর আগে পশ্চিমবঙ্গের সিআইডির মহাপরিচালক অখিলেশ চতুর্বেদীকে বুধবার (২২ মে) বিকেলে প্রশ্ন করা হয়েছিল, মরদেহ না পাওয়া সত্ত্বেও তারা কীভাবে সংসদ সদস্য আজীমের মৃত্যু নিশ্চিত করছেন? ওই প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতেই তারা বাংলাদেশের সংসদ সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছেন।

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনোয়ারুল আজীম আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজীম।

/মাকসুদ/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়