RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

লা রিভে ঈদের নজরকাড়া পোশাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লা রিভে ঈদের নজরকাড়া পোশাক

বিশ্ব ফ্যাশনের একটি বড় বৈশিষ্ট্য হচ্ছে ক্লাসিক স্টাইলগুলোর পুনরাবর্তন। এ বছরের আন্তর্জাতিক ফ্যাশনেও তার ব্যতিক্রম হয়নি। যেমন, অসংখ্য নতুন ট্রেন্ডের মধ্যে এবার পনের শতকের টিউডর টাইমের স্টাইলগুলোও দেখা গেছে। এর কারণ আছে বৈকি। আরামদায়ক বুনন আর রাজকীয় সব ফ্লোরাল প্রিন্ট ছিল সেই সময়ের বৈশিষ্ট্য, যা দারুণ মানিয়ে গেছে এই সিজনের ঈদুল আজহার ফ্যাশনের সঙ্গে। 

দেশীয় ফ্যাশন হাউস লা রিভের নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, ‘টিউডর টাইমের অভিজাত ফ্যাশনের প্রধান বৈশিষ্ট্য ছিল আরামদায়ক লিনেন, সিল্ক, সুতি এবং উলের ফেব্রিকে রাজকীয় সব ফ্লোরাল প্রিন্ট এবং বাড়তি ভলিউম দেওয়া সিলভেট। ঠিক একই সময়ে সোনারগাঁয়ে চলছিল মসলিনের স্বর্ণযুগ। লা রিভ সবসময়ই আন্তর্জাতিক ট্রেন্ডের সঙ্গে দেশি ফ্যাশনের ফিউশন নিয়ে কাজ করে। তাই এই ঈদুল আজহা কালেকশনেও টিউডর স্টাইল থেকে ইন্সপিরেশন নিয়ে বাংলার ঐতিহ্যবাহী মসলিন, অরগাঞ্জা ও সিল্ক কাপড়গুলো দিয়ে লেয়ারিং এবং ভলিউমের কাজ করা হয়েছে। পাশাপাশি নিজস্ব ধাঁচে জ্যাকোবিয়ান প্রিন্ট, ভিন্টেজ রোমান্টিক ফ্লাওয়ার, ফ্লোরাল দামাস্ক ও বারোক মোটিফ, এলিজাবেথান ব্রোকেড, অর্নেট ফ্লোরাল লেটারিং প্রিন্টসহ আরো কিছু রাজকীয় প্রিন্ট ব্যবহার করেছি। এছাড়া জোর দেওয়া হয়েছে ভলিউমে। ভলিউম বাড়ানো স্কার্ট ও ফ্রক, প্লিট দেওয়া প্যান্ট, র‌্যাফল ও ফ্রিল, এ-লাইন, আওয়ার গ্লাস ও এম্পায়ার ওয়েস্ট সিলভেট, র‌্যাপ প্যাটার্নের প্রাচুর্য দেখা যাবে এবার। একই সঙ্গে পাফ, কাফ, বিশপ ও বেল স্লিভস, ফ্রিল, ফ্রিঞ্জ ও ট্যাসেল, কলার এবং হাতায় কারচুপি, মুক্তার হেম, রিফ্লেক্টিভ মিরর, ক্রিউয়েল কাজও চোখে পড়বে।’

মেয়েদের পোশাক: টিউডর টাইমসের অণুপ্রেরণায় লা রিভ এবার মেয়েদের পোশাকে প্রিন্ট এবং প্যাটার্নে বেশ কিছু লক্ষ্যণীয় পরিবর্তন নিয়ে এসেছে। টিউডর সময়ের সাথে মিলিয়ে নীল, হলুদ, পিচ, বারগেন্ডি, ক্যামেলিয়া, ইমিউন ব্লু, কমলা, লাল, সাদা, কালো এবং প্যাস্টেলের শেডগুলো ব্যবহার করা হয়েছে কালার প্যালেটে। আরামদায়ক ভিসকোস, হ্যান্ডলুম, কটনব্লেন্ড, কটন মসলিন, শতভাগ সুতির পাশাপাশি ঝলমলে কাতান, মসলিন, জর্জেট এবং হাফ সিল্ক ব্যবহার করা হয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, টিউনিক, কামিজ, গাউন এবং বটমস কালেকশনে। 

নজরকাড়া জ্যাকোবিয়ান প্রিন্ট, রিচ এবং রোমান্টিক ফ্লাওয়ার, অর্নেট ডেকোরেশন, এলিজাবেথান প্রিন্ট, ভিন্টেজ ফ্লাওয়ার, ফ্লোরাল দামাস্ক, বারোক এবং ফরেস্টসহ আরো জমকালো সব প্রিন্ট ফোটানো হয়েছে। পাশাপাশি কারচুপি, মেশিন এম্ব্রয়ডারি, ট্যাসেল ও ফ্রিল, রিফ্লেক্টিভ মিরর, ব্ল্যাকওয়ার্ক এমব্রয়ডারির রুচিশীল ব্যবহারও নজর কাড়বে এবার। 

আকর্ষণীয় সিলভেটের ব্যবহার ফ্যাশন হাউসটির অন্যতম বৈশিষ্ট্য, তাই ঈদুল আজহার এই কালেকশনে এ-লাইন, লেয়ার, এম্পায়ার ওয়েস্ট, হাই লো কাট, সিল্ট, শ্রাগ, শার্ট স্ট্রেইট, হ্যান্ডকারচিফ সিলভেটের সঙ্গে আধুনিক সব স্লিভ যেমন কাফ, কেপ, ফ্লুট, বেল, পিনটাক কাফ, ট্যাব, বিশপ, পিজেন্ট, টিয়ার্ড ট্রাম্পেট, সমকড কাফ, বিলো এবং ফ্রিল স্লিভ ডিজাইন করা হয়েছে। বিশেষ আয়োজন হিসেবে মসলিন শাড়ির তিনটি ক্যাপসুল সাজিয়েছে লা রিভ। মাই টিউডর ভিক্টোরিয়ান গার্ডেন, ভিন্টেজ প্রভিন্স স্টাইল এবং জ্যাকোবিয়ান ফ্লোরাল নামে মসলিন শাড়ির তিনটি ক্যাপসুল থাকছে। আরো আছে টিউডর টাইমস থিমে সাজানো ডিজিটাল প্রিন্ট শাড়ির নজরকাড়া একটি ক্যাপসুল। পাশাপাশি উৎসব উপযোগী ফ্রিল, জর্জেট, কটন ব্লেন্ড এবং বোহো জিওমেট্রি ট্রাইবাল ডেকোরেশন থিমে সাজানো হ্যান্ডলুম শাড়ি রয়েছে। 

ছেলেদের পোশাক: শুধু ঈদ নয়, বছরজুড়ে যেকোনো উৎসবে পরা যাবে এমন স্টাইল মাথায় রেখেই টিউডর টাইমস থিমে ডিজাইন করা হয়েছে এবারের ঈদুল আজহায় ছেলেদের পোশাকের কালেকশন। রয়েছে ট্রাডিশনাল পাঞ্জাবির পাশাপাশি ক্যাজুয়াল পাঞ্জাবির একটি বিশেষ কালেকশন। আর্থি ও জুয়েল শেডের সংমিশ্রণে শতভাগ কটন, সিল্ক, হাফসিল্ক, টু-টোন সিল্ক ব্লেন্ড, কটন ব্লেন্ড, জ্যাকার্ড, কটন শ্যামব্রে, ভিসকোস, ডবি ফেব্রিকের মতো আরামদায়ক বুনন ব্যবহার করা হয়েছে পাঞ্জাবির জন্য। 

পাঞ্জাবিতে রুচিশীল ভিনটেজ ফ্লোরাল দামাস্ক, ঐতিহ্যবাহী আরবাসকিউ, প্যাচওয়ার্ক, শেভরন স্ট্রাইপ, ট্রাইবাল জিওমেট্রিক মোটিফ, ডবি স্ট্রাইপ, টিউডর ফ্লোরাল প্রিন্ট দেখা যাবে এবার। আরো আছে সাসটেইনেবল ডবি এবং ভিসকোস ফেব্রিকে তৈরি কাবলি পাঞ্জাবির সেট। ঈদের অনেকেই একরঙা পাঞ্জাবি পরতে পছন্দ করেন, তাদের জন্য মনোক্রোমাটিক থিমের কালেকশন রেখেছে ব্র্যান্ডটি। পাঞ্জাবির সঙ্গে জোড় মিলিয়ে রেগুলার কালেকশনের পাশাপাশি প্রিমিয়াম কোয়ালিটি প্যান্ট পাজামা এবং ম্যাচিং টুপিরও একটি সংগ্রহ এনেছে লা রিভ। 

এছাড়া এই ঈদে পুরুষের জন্য প্রিমিয়াম কোয়ালিটির বিজনেস ক্যাজুয়াল এবং বিজনেস ফর্মাল শার্টের চমৎকার একটি কালেকশন তৈরি নিয়ে এসেছে ফ্যাশন হাউসটি। শতভাগ সুতি দিয়ে তৈরি নরম, আরামদায়ক শার্টগুলো যেকোনো উৎসব, অফিস ও পার্টিতে পরা যাবে। সব বয়সী পুরুষের জন্য ক্যাজুয়াল এবং কমফোর্ট শার্টের সংগ্রহ তো থাকছেই। ঈদের থিমের সঙ্গে মিলিয়ে তৈরি হয়েছে টি-শার্ট, পোলো এবং অ্যাথলেজার কালেকশন। বটমসের জন্য রেগুলার ডেনিম, ভিনটেজ ওয়াশ ডেনিম, চিনোস,বারমুডা প্যান্টের সমাহারও রয়েছে।

শিশুদের পোশাক: মেয়ে শিশুদের জন্য থাকছে ফান প্রিন্ট ও হাতের কাজ করা ফ্রক, স্লিট স্টাইল টিউনিক, ঘাগরা চোলি, টপস, টিশার্ট, শার্ট, উভেন সেট এবং সালোয়ার কামিজ। পোশাকে পাফ, পমপম, টাই আপ, বাটারফ্লাই, ফ্রিল, টিউলিপ, কোল্ড শোল্ডারের মতো মনকাড়া সব স্লিভ ডিজাইন করা হয়েছে। টিউডর টাইমসের ফ্রিল ও র্যাফল, ট্যাসেল, ভলিউম স্কার্ট, প্লিটস, লেয়ার, ড্রস্ট্রিং এবং লেসের কাজ দেখা যাবে মেয়ে শিশুদের স্টাইলগুলোতে। অরগাঞ্জা, মসলিন এবং সিল্কে তৈরি পার্টি ফ্রকের একটি ঝলমলে কালেকশন থাকছে এবার, যাতে পাফ প্রিন্ট এবং থ্রিডি ফ্লোরাল প্যাচওযার্ক ব্যবহার করা হয়েছে। 

ছেলে শিশুদের জন্য থাকছে ফান প্রিন্ট, টাইপোগ্রাফি, পাম প্রিন্টিং, কার্টুন এবং ডিজনি ফ্যামিলি, কন্ট্রাস্ট জিওমেট্রি ও অর্নেট লেটারিং প্রিন্ট করা ক্যাজুয়াল, টি শার্ট ও পোলো শার্ট। কটনে তৈরি ছেলে শিশুদের পাঞ্জাবি কালেকশনেও এবার বিশেষ জোর দেওয়া হয়েছে। এছাড়া ছেলে-মেয়ে উভয়ের জন্য ম্যাচিং বটমস কালেকশন রয়েছে। মা মেয়ে, বাবা ছেলে মিলিয়ে পরার জন্য তৈরি হয়েছে বিশেষ কম্বো কালেকশন। আরো নিউবর্ন কালেকশনেও ঈদের জন্য বিশেষ স্টাইল যোগ করা হয়েছে। 

করোনাভাইরাস প্রতিরোধে নানা ডিজাইনের মাস্ক কালেকশন এনেছে লা রিভ। আরামদায়ক ভিসকোস ও সুতি কাপড়ে তৈরি লেয়ার মাস্কগুলো দিয়ে নাক, মুখ ও চিবুক ঢাকা সম্ভব। নারী, পুরুষ ও শিশুদের জন্য তৈরি মাস্কগুলো যেকোনো পোশাকের সাথে মিলিয়ে পরা যাবে। আরো আছে দ্রুত স্যানিটাইজ করা যায় এমন ক্রসবডি ব্যাগ এবং কুইক-ড্রাই ছাতার সংগ্রহ। 

ঈদের পোশাক কেনা যাবে লা রিভের যেকোনো আউটলেট এবং ওয়েবসাইট (www.lerevecraze.com) থেকে।

 

 

ঢাকা/ফিরোজ

রাইজিং বিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়