ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

মার্কিন ড্রামা সিরিয়ালে ঢাকায় অপহরণের গল্প

সাজেদ রোমেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৮ ৯:২১:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৮ ১০:২৮:২৯ পিএম

বাংলাদেশের ব‌্যবসায়ীর আমন্ত্রণে দুই আমেরিকান এসেছেন ঢাকায়। একদিন রাতে বার থেকে বের হয়ে তারা গাড়িতে করে ফিরছেন। খুবই উচ্ছ্বসিত দুই বিদেশি, তাদের একজন আনন্দ নিয়ে কথা বলছেন তার অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে। একসময় তাদের গাড়ি চলে যায় নির্জন রাস্তায়। সেখানেই আচমকা তাদের গাড়ির গতিরোধ করে কয়েকজন দুর্বৃত্ত। দুই মার্কিনিকে নামিয়ে মারধর করে জোর করে নিয়ে যাওয়া হয় অপহরণকারীদের আস্তানায়। হাত-পা বেঁধে আটকে রাখা হয়। মোবাইলে কথা বলার সময় সব শুনছিলেন তাদের একজনের স্ত্রী। তার অভিযোগে ঢাকায় আসে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের নবীন কর্মকর্তা তরুণ-তরুণীদের একটি দল।

অ‌্যাকশন মুভি আর রিয়েলিটি শো’র জন‌্য জনপ্রিয় এএক্সএন টিভির ড্রামা সিরিয়াল ‘ক্রিমিনাল মাইন্ডস: বিয়োন্ড বর্ডার্স- সিজন টু’ এর কাহিনি এভাবেই শুরু হয়। বৃহস্পতিবার দিন শেষে শুক্রবারের প্রথম প্রহর বাংলাদেশ সময় রাত ১টায় দর্শকরা দেখেছে এই ড্রামা সিরিয়াল।

ভারতের বেসরকারি সনি পিকচার এন্টারটেইনমেন্টের মালিকানাধীন এএক্সএন টিভির এ ড্রামা সিরিয়ালের কোনো  দৃশ‌্য ঢাকার কোথাও ধারণ করা হয়েছে বলে দেখে মনে হয়নি। উচ্চরণভঙ্গী ও বাচনভঙ্গী শোনে মনে হয়েছে, সিরিয়ালটির অভিনেতা-অভিনেত্রীদের প্রায় সবাই আমেরিকান, কম গুরুত্বপূর্ণ চরিত্রে কয়েকজন ভারতীয়। তবে কখনো পশ্চিম বাংলার উচ্চারণে বাংলা বলতে শোনা গেছে।

অপহরণ হওয়া মার্কিনীদের উদ্ধার অভিযানের নানা পর্যায়ে এফবিআইয়ের কর্মকর্তাদের সংলাপে বিদেশি বিনিয়োগকারীদের যৌথ ব‌্যবসার জন‌্য ঢাকায় এনে তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা ও বিপদে ফেলার কথা বলা হয়েছে, বাংলাদেশ ও ঢাকার পরিস্থিতির নানা কথাও শোনা গেছে। তারা কখনো বাংলাদেশে দ্রুত প্রবৃদ্ধির দেশ বলছে। আবার এখানকার অর্থনীতির চালিকা শক্তি পোশাক শিল্পের দুরবস্থা, কর্মপরিবেশ ও শ্রমিকদের জীবনযাপন নিয়েও বলে মন্তব‌্য করেছে। এছাড়াও ঢাকার কোথাও কোথাও ‘মাস্তান’দের দৌরাত্ম চলে বলে সংলাপে বলা হয়েছে কখনো। হলি আর্টিজানের নাম উল্লেখ না করে কথা প্রসঙ্গে সাম্প্রতিক বিদেশিদের ওপর জঙ্গি হামলার উদাহরণও টেনেছে।

তবে শেষ পর্যন্ত এফবিআইয়ের সেই দল বিবিসির এক সাংবাদিককে নিয়ে নানা ঘটনার মধ‌্য দিয়ে একজন আমেরিকানকে উদ্ধার করে, তার আগেই আরেকজনকে মেরে ফেলে অপহরণকারী।

ক্রিমিনাল মাইন্ডস: বিয়োন্ড বর্ডার্স ড্রামা সিরিয়াল, যেটি আবর্তিত হয় এফবিআইয়ে একটি বিশেষ বিভাগ নিয়ে যারা যারা বিদেশে বিপদগ্রস্ত মার্কিনিদের উদ্ধার করে থাকে।

আজ রাত তিনটা ১৫ মিনিটে ড্রামা সিরিয়ালটি পুনঃপ্রচার করা হবে।

ইউটিউবে এই এপিসোডটির পুরোটা না থাকলেও একটি সিরিয়ালটির শেষ অংশ দেয়া আছে, যেখানে অপরাধীদের নিষিদ্ধ এলাকায় অভিযান চালাতে দেখা যায়, এফবিআইয়ের কথা শোনে অপরাধীদের দৌড়ে পালানোর দৃশ‌্য আছে তাতে। 




ঢাকা/সাজেদ