ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৪ ৩:৫৬:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৪ ৫:৩৬:২৫ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত জায়ান চৌধুরীকে শেষবারের মতো দেখতে তার নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসায় গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুর ২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমের বাসায় যান। এ সময় সেখানে আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। শেখ সেলিমের পরিবারের সদস্যসহ সব আত্মীয়-স্বজন কান্নায় ভেঙে পড়েন।

বুধবার পৌনে ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে জায়ানের মরদেহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। দুপুর দেড়টার দিকে মরদেহ শেখ সেলিমের বনানীর বাসায় নেওয়া হয়।

শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রীর যাওয়াকে কেন্দ্র করে বাড়িটির চারপাশে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়। বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ির মাঠে জানাজা শে‌ষে বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবে ছোট্ট জায়ান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন।

গত রোববার শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার সময়ে হোটেলের নিচ তলার একটি রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান। এ সময় হামলায় জায়ান নিহত হয় এবং প্রিন্স গুরুত্র আহত হন। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন। উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল জায়ান।

শ্রীলঙ্কার ওই দিনের সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হন পাঁচ শতাধিক মানুষ। এ হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/রেজা/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন