Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

নরেন্দ্র মোদি ঢাকায়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৬ মার্চ ২০২১   আপডেট: ১৩:৫৩, ২৭ মার্চ ২০২১
নরেন্দ্র মোদি ঢাকায়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদিকে লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার প্রদান করা হয়। 

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে গেছেন নরেন্দ্র মোদি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৭ থেকে ২৬ মার্চ, ১০ দিনের অনুষ্ঠানে এর আগে বিদেশি রাষ্ট্রনেতারা অংশ নিয়েছেন। শেষ দিন (২৬ মার্চ) অংশ নিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী। মোদির এই সফরে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ও স্থান পাবে। 

ভারতের প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও শ্রদ্ধা জানাবেন এবং বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে তিনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অংশ নেবেন। 

শনিবার (২৭ মার্চ) সকালে নরেন্দ্র মোদি সাতক্ষীরার সুন্দরবনের কোলঘেঁষে গড়ে ওঠা ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিতে যাবেন। এরপর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে বঙ্গবন্ধুর সমাধি এবং কাশিয়ানী উপজেলায় মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ী পরিদর্শন করবেন তিনি।  

ভারতের প্রধানমন্ত্রীর এ সফরে বাংলাদেশের সঙ্গে কয়েকটি চুক্তি সই হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে বিনিয়োগ, বাণিজ্য এবং পারস্পরিক সহযোগিতা অন্যতম। এছাড়াও তিস্তা পানিবণ্টন চুক্তি নিয়ে ভারত দ্রুত সিদ্ধান্তে আসবে বলেও জানা গেছে। শনিবার (২৭ মার্চ) রাতে বাংলাদেশ ত্যাগ করবেন নরেন্দ্র মোদি। 

রেজা/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়