ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনার নতুন ধরন ওমিক্রন: কারিগরি পরামর্শক কমিটির বৈঠক আজ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ০৮:৪৯, ২৮ নভেম্বর ২০২১
করোনার নতুন ধরন ওমিক্রন: কারিগরি পরামর্শক কমিটির বৈঠক আজ

করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার প্রেক্ষাপটে কভিড-১৯-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির বৈঠক আজ।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে এ বৈঠক হওয়ার কথা রয়েছে। পরামর্শক কমিটির সুপারিশের ভিত্তিতে ওমিক্রন বিষয়ে আলোচনা হবে বৈঠকে। এরই মধ্যে দেশের বিমান-স্থলবন্দর এবং সব প্রবেশপথে স্ক্রিনিং আরও জোরদার করার জন্য তাগিদ দেওয়া হয়েছে।

যেসব দেশে নতুন এই ধরন শনাক্ত হয়েছে, সেখান থেকে বাংলাদেশে আসা বন্ধ করে দেওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, নতুন এই ধরনকে অবহেলা করা যাবে না। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন তারা।

বাংলাদেশও দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার সকালে সুইজারল্যান্ডের জেনেভায় ওয়ার্ল্ড হেলথ অ্যাসেম্বলি সেকেন্ড স্পেশাল সেশনে অংশ নিতে যাত্রাকালে এক অডিও বার্তায় এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকান নতুন ধরন নিয়ে আমরা অবহিত হয়েছি। এই ধরন খুবই মারাত্মক। এ কারণে দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ এখনই স্থগিত করা হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরকে এরই মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের সব বিমানবন্দর এবং স্থলবন্দরে ‘স্ক্রিনিং’ আরও জোরদার করা হচ্ছে।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়