ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৯ শাওয়াল ১৪৪৩

সেতু নির্মাণের ব্যয় ৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ  

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ৬ ডিসেম্বর ২০২১  
সেতু নির্মাণের ব্যয় ৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ  

গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু/কালভার্ট নির্মাণে  অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (৬ ডিসেম্বর) জাদীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করতে হেরিংবোন বন্ড (২য় পর্যায়) প্রকল্প, গ্রামীণ রাস্তায় কম-বেশী (১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত) সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে টেকসই ও গুণগত  মানের  গ্রামীণ রাস্তা নির্মাণ, মানসম্মত ও ব্যবহার উপযোগী কম্বল বিতরণ করার জন্য কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয় এবং এ উদ্যোগ অব্যাহত রাখার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়