ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

এসবিএসপি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৮ লেখক

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১৬ জানুয়ারি ২০২৪  
এসবিএসপি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৮ লেখক

সাহিত্যে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশের আট কবি ও লেখক সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি) সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কার-২০২৩ পাচ্ছেন।

২০২৩ সালে কবিতায় সাইফুল্লাহ মাহমুদ দুলাল ও মুজিবুল হক কবীর, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধ-গবেষণায় গাজী আজিজুর রহমান, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় সিরু বাঙালি, শিশুসাহিত্যে জাকির হোসেন কামাল, ছোটগল্পে জয়শ্রী দাস এবং শিশুসাহিত্যে (মরণোত্তর) রাইদাহ গালিবা এ সম্মাননা পাচ্ছেন।

সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি) গত ৭ বছর ধরে বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কবি-লেখকদের পুরস্কৃত করে আসছে। প্রতি বছর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার দেওয়া হয়।

সংগঠনের প্রেসিডিয়াম কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার তারেক হাসান ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইসরাত জাহান জানান, আগামী ২৬ জানুয়ারি বিকেল ৩টায় আগারগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে লেখকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

এর আগে যার পুরস্কার পেয়েছেন তারা হলেন-সাদাত হোসাইন, অদ্বৈত মারুত, আহমেদ জুয়েল, সালাহ উদ্দিন মাহমুদ, এম আর মনজু, আসলাম সানি, আলম তালুকদার, ইসহাক খান, আলমগীর রেজা চৌধুরী, মোজাম্মেল হক নিয়োগী, অতনু তিয়াস, জ্যোৎস্নালিপি, কিঙ্কর আহসান, রনক ইকরাম, সাইফ বরকতুল্লাহ, শাম্মী তুলতুল, ড. শাহাদাৎ হোসেন নীপু, মাসুদ পথিক, কাজী রোজী, জুলফিয়া ইসলাম, জাহাঙ্গীর আলম জাহান, অঞ্জনা সাহা।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়