ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

স্পিকারের সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
স্পিকারের সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

দ্বাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতে মাহবুব হাসান সালেহ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্পিকারের সংসদ ভবনের নিজ কার্যালয়ে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, ব্যবসা-বাণিজ্য, সংসদীয় মৈত্রী গ্রুপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এসময় জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউরোপীয় ইউনিয়ন, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে চলেছে। সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দেশগুলোর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করা যেতে পারে।

বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ বলেন, মালয়েশিয়া ও থাইল্যান্ডের পর বাংলাদেশের সঙ্গে পারস্পরিক সহযোগিতার জন্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেলজিয়াম, লুক্সেমবার্গ ও ইউরোপীয় ইউনিয়নের অধীনে বাংলাদেশি নার্স, পরিচর্যাকারী, নির্মাণ কর্মী ও প্রকৌশলীদের কাজ দেওয়া হচ্ছে। এসময় তিনি বাংলাদেশের সঙ্গে ক্লাইমেট ডায়লগ শুরু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়