ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১১ এপ্রিল ২০২৪  
বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত অনুষ্ঠিত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টা থেকে ১০টা ৪৫ মিনিটের মধ্যে পাঁচটি জামাত হয়।

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায় হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

দ্বিতীয় জামাত হয় সকাল ৮টায়। এ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় হয়। এ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

প্রত্যেক জামাতের শুরুতে ইমাম সাহেব বয়ান পেশ করেন। এর পরে নামাজ আদায় শেষে খুতবা পাঠ করা হয়। এর পর দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। মোনাজাতে সারা বিশ্বের মুসলিম উম্মাহসহ সব মানুষের গুনাহ মাফ চেয়ে দোয়া কামনা করা হয়।

জাতীয় মসজিদে প্রঈদের জামাতে নামাজ আদায় করার জন্য বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসেন। নামাজের পর কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন করেন তারা।

মসজিদ এলাকায় এবং মসজিদের প্রতিটি গেটে পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ব্যাগ নিয়ে আসা মুসল্লিদের তল্লাশি করা হয়। 

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়