ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

উপজেলা পরিষদ নির্বাচন

নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি’র নেতা-নেত্রী বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ১৫ মে ২০২৪  
নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি’র নেতা-নেত্রী বহিষ্কার

টাঙ্গাইলে দলীয় নির্দেশনা না মেনে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করায় বিএনপি’র দুই নেতা-নেত্রীকে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৫ মে) বিএনপি থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

এ বিষয়টি রাতে নিশ্চিত করেছেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল।

বহিষ্কৃতরা হলেন- নাগরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে অংশ নেওয়া গোলাম মোস্তফা। তিনি উপজেলা বিএনপি'র সহ-সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেওয়া উষা আক্তার। তিনি সদর উপজেলা বিএনপি'র মহিলা বিষয়ক সম্পাদক।

সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা নাগরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা বলেন, দলের সিদ্ধান্তকে সব সময় আমি শ্রদ্ধা করি। আমার মনে হয়েছে জনসাধারণ নির্বাচন চায়। আমার নির্বাচন করা উচিত। যদিও উপজেলা বিএনপি থেকে আমাকে নিষেধ করা হয়েছে। জনসমর্থন বিবেচনায় আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছি। দলীয় কাউকে আমি ব্যবহার করছি না।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেওয়া উষা আক্তারের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করায় নাগরপুর উপজেলা বিএনপি'র সহ-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ও সদর উপজেলা বিএনপি'র মহিলা বিষয়ক সম্পাদক উষা আক্তারকে কেন্দ্রীয় বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপি সংশ্লিষ্ট কেউ উপজেলা নির্বাচনে তাদের পক্ষে প্রচারণা বা কোনো নির্বাচনি কার্যক্রমে জড়িত থাকলে তাকেও সংশ্লিষ্ট সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

কাওছার/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়