ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

রাতে ১৩৫ কিলোমিটার গতিতে আঘাত হানতে পারে রেমাল

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ২৬ মে ২০২৪   আপডেট: ০৯:১৮, ২৬ মে ২০২৪
রাতে ১৩৫ কিলোমিটার গতিতে আঘাত হানতে পারে রেমাল

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে রূপ নিয়েছে। এটি আজ রোববার (২৬ মে) রাতে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া অধিদপ্তরর (আইএমডি)। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানায়।

আইএমডির পক্ষ থেকে রোববার সকালে বলা হয়, ঘূর্ণিঝড়টি সম্ভবত পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ এবং খেপুপাড়া দিয়ে উপকূলে প্রবেশ করবে। ঘূর্ণিঝড়টি অতিক্রমের সময় বাতাসের গতিবেগ ১১০ থেকে ১২০ কিলোমিটার পর্যন্ত হতে পারে, কখনও কখনও এটি ১৩৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

পড়ুন: মোংলায় ৭ নম্বর বিপদ সংকেত জারি

ভারতের আবহাওয়া অধিদপ্তর বলছে, ঘূর্ণিঝড়টির কারণে পশ্চিমবঙ্গ, উপকূলীয় বাংলাদেশ, ত্রিপুরা এবং উত্তর-পূর্ব রাজ্যের কিছু অংশে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এর আগে গতকাল শনিবার রাতে ব্রিফিংয়ে বাংলাদেশের আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় রেমাল এখন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। রোববার দুপুরের পর এর অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে। সন্ধ্যায় এর কেন্দ্র উপকূল অতিক্রম করতে পারে।

ঘূর্ণিঝড় সতর্কতায় পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর এবং কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপৎসংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অদিধপ্তর। উত্তর বঙ্গোপসাগরের মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে নিরাপদ অবস্থানে থাকতে বলা হয়েছে।

উপকূলীয় জেলাগুলোর দ্বীপ ও চর এলাকা জলোচ্ছ্বাসে প্লাবিত হওয়ার শঙ্কা রয়েছে।দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।   

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ