ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বিপদে পাকিস্তান ক্রিকেট : ওয়াকার

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২০ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপদে পাকিস্তান ক্রিকেট : ওয়াকার

পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশ দলের কাছে ওয়ানডে সিরিজ হাত ছাড়া হওয়ার পর সমালোচনায় বিদ্ধ পাকিস্তান ক্রিকেট দলের কোচ ওয়াকার ইউনুস বললেন মূল্যবান কথাটি। সোজা সাফটা বলে দিলেন, ‘বিপদে রয়েছে পাকিস্তান দল।’

 

এক ম্যাচ হাতে থাকতেই পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জয় নিশ্চিত করেছে। পাকিস্তানি ক্রিকেটারদের এই দুরবস্থায় জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে কোচ ওয়াকারকে। পাকিস্তানে ক্রিকেট-সমালোচকরা তুলাধুনা করে ছাড়ছেন তাকে।

 

সোমবার বাংলাদেশি গণমাধ্যমের মুখোমুখি হয়ে সমালোচকদের স্বাগত জানিয়ে ওয়াকার বলেন, ‘সমালোচনা আমলে নিচ্ছি আমি।’ তিনি এ-ও বলেন, ‘ তবে এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট সমস্যায় নিপতিত।’

 

‘পাকিস্তানের ক্রিকেট খেলার ধরনে পরিবর্তন আনা প্রয়োজন। খুবই রক্ষণাত্মক ক্রিকেট খেলি আমরা। এই মানসিক অবস্থা থেকে বেরিয়ে আসতে আমাদের বেশ সময় লেগে যাবে’- বলেন ওয়াকার।

 

রক্ষণাত্মক ক্রিকেটই পাকিস্তানের একমাত্র সমস্যা, তা কিন্তু নয়। খেলোয়াড়দের ফিটনেস সমস্যাও মাথা ব্যথার একটি কারণ। এই সব সমস্যা থেকে দলকে রাতারাতি বের করে এনে ভালো কিছু উপহার দেওয়া কোচের একার পক্ষে অসম্ভবই বলা যায়।

 

পেসার সোহাইল খান, এহসান আদিল, লেগ স্পিনার ইয়াসির শাহ এবং মিডল-ওর্ডার ব্যাটসম্যান সোহাইব মাকসুদ ইনজুরির কারণে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে যোগ দিতে পারেননি। ম্যাচে তাদের অভাব অনুভূত হচ্ছে।

 

ওয়াকার বলেন, ‘আমাদের দলের সবচেয়ে বড় সমস্যা ইনজুরি। এ থেকে বের হওয়ার নিশ্চয়তা পাচ্ছি না আমরা।’

 

দলে পুরোনোদের ফিরিয়ে আনার বিপক্ষে আনড় রয়েছেন ওয়াকার। তিনি বলেন, ‘পেছনে ফিরে তাকানোর কোনো সুযোগ নেই। তরুণ খেলোয়াড়দের নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’

 

বুধবার ঢাকায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে চলমান সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে বুধবার। এরপর একটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট অনুষ্ঠিত হবে দু-দলের মধ্যে।

 

তথ্যসূত্র : ডন অনলাইন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৫/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়