ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বাংলাদেশকে উড়িয়ে দুই ম্যাচ হাতে রেখে ভারতের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২ মে ২০২৪   আপডেট: ১৯:৩২, ২ মে ২০২৪
বাংলাদেশকে উড়িয়ে দুই ম্যাচ হাতে রেখে ভারতের সিরিজ জয়

ব্যাটে-বলে দাপুটে ক্রিকেটে বাংলাদেশকে পাত্তাই দেয়নি ভারত জাতীয় নারী ক্রিকেট দল। পাঁচ টি-টোয়েন্টি সিরিজে ২ ম্যাচ হাতে রেখে ৩-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

সিলেটে বৃহস্পতিবার (০২ মে, ২০২৪) তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৮ উইকেটে হারিয়েছে অথিতিরা। টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ মাত্র ১১৭ রান করে। তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখে ৭ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

অপরাজিত থেকে মাঠ ছাড়েন রিচা ঘোষ  ও হারমানপ্রীত কৌর। রিচা ঘোষ ৫ ও হারমানপ্রত ৬ রান করেন।

তাড়া করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার। ১২ ওভার পর্যন্ত বাংলাদেশকে কোনো উইকেট দেননি স্মৃতি মান্ধানা-শেফালি ভার্মা। দুজনের জুটি থেকে আসে ৯১ রান। ১৩তম ওভারে প্রথম বলে রিতু মণি নিজেই ফিরতি ক্যাচে শেফালিকে ফেরান। সর্বোচ্চ ৫১ রান আসে তার ব্যাট থেকে। শেফালির পর ফিফটি থেকে মাত্র ৩ রান দূরে থেকে সাজঘরে ফেরেন স্মৃতি। ৪৭ রান করেন ভারতের এই তারকা ব্যাটার।

এরপর হেমালতা এসে বেশি সুবিধা করতে পারেননি। জয় থেকে ভারত যখন ৮ রান দূরে তখন তিনি ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফেরেন। ১টি করে উইকেট নেন নাহিদা-রিতু।

এর আগে দিলারা আক্তারের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা দারুণ হয়েছিল। সর্বোচ্চ ৩৯ রান আসে তার ব্যাট থেকে। ওপেনিংয়ে নেমে এই ব্যাটার মাত্র ২৭ বলে ৩৯ রান করেন। তার ঝড়ো ইনিংসে ভর করে পাওয়ার প্লে’তে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ ৪৩ রান করে। দিলারার ইনিংসটি সাজানো ছিল ৫টি চারের মারে।

সপ্তম ওভারের তৃতীয় বলে মুর্শিদা খাতুনের আউটে ভাঙে ওপেনিং জুটি। তিনে নেমে অধিনায়ক জ্যোতি ধীরগতির ইনিংস খেলেন। ৩৬ বলে ২৮ রান করেন এই ব্যাটার। সোবহানা মোস্তারির ব্যাট থেকে আসে ২০ বলে ১৫ রান।

এই তিন জন ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের মুখ দেখেননি। রানের খাতা খোলার আগে ফেরেন ফাহিমা খাতুন-শরিফা খাতুন। ৭ রনে অপরাজিত ছিলেন রাবেয়া খান।

ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রাধা যাদব। ১টি করে উইকেট নেন রেনুকা সিং, পূজা ভস্ত্রকার ও শ্রেয়াংকা পাটিল। 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়