ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

যে কারণে বিশ্বকাপ দলে নেই রিংকু-রাহুল, জানালেন আগারকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২ মে ২০২৪   আপডেট: ২০:০১, ২ মে ২০২৪
যে কারণে বিশ্বকাপ দলে নেই রিংকু-রাহুল, জানালেন আগারকার

আইপিএল থেকে শুরু করে জাতীয় দল, রিংকু সিং যেভাবে পারফর্ম করেছেন তাতে সবাই ধরেই নিয়েছিল ভারতের বিশ্বকাপ দলে প্রত্যাশিতভাবে থাকবেন তিনি। কিন্তু ৩০ এপ্রিল ঘোষিত দলে জায়গা হয়নি তার। রিজার্ভ হিসেবে আছেন তিনি।

তার পাশাপাশি নেই লোকেশ রাহুলও। এই দুইজনকে পেছনে ফেলে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেন শিবাম দুবে, অক্ষর প্যাটেল, সঞ্জু স্যামসন, ঋষভ পন্ত ও যুজবেন্দ্র চাহাল। বিষয়টি নিয়ে বেশ সমালোচনাও হয়। তাই আজ বৃহস্পতিবার (০২ মে, ২০২৪) বিশ্বকাপ দল নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রধান নির্বাচক অজিত আগারকার ও অধিনায়ক রোহিত শর্মা। সেখানে রিংকু ও রাহুলকে দলে না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক।

রিংকুর বিষয়ে তিনি বলেন, ‘সম্ভবত নির্বাচকদের সভায় আলোচনা হওয়া সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল এটা। দলে জায়গা না পাওয়ার ক্ষেত্রে রিংকুর কোনো দোষ নেই। সে কিংবা শুভমান গিল কোনো দোষ করেনি। আসলে বিষয়টি ছিল কম্বিনেশনের, যেটা আমরা তৈরি করতে চেয়েছিলাম। আমরা একজন অতিরিক্ত স্পিনার নিয়ে যেতে চেয়েছি। সে কারণে যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ জায়গা পেয়েছে।’

লোকেশ রাহুলের বিষয়ে তিনি বলেন, ‘আইপিএলে রাহুল ওপেনিংয়ে ব্যাটিং করছে। অন্যদিকে ঋভষ পন্ত ও সঞ্জু স্যামসন মিডলে ব্যাটিং করছে। প্রয়োজন হলে স্যামসনকে বাদ দেওয়া যেত। টপ অর্ডার ইতোমধ্যে ফুল হয়ে গেছে। সে কারণে আমাদের মিডল অর্ডার ব্যাটসম্যান প্রয়োজন ছিল। সে কারণে আমরা রাহুলকে নির্বাচন করিনি।’

২৬ বছর বয়সী রিংকু ভারতের হয়ে এ পর্যন্ত ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন। রান করেছেন ৩৫৬টি। গড় ৮৯ আর স্ট্রাইক রেট ১৭৬.২৩। ফিনিশার হিসেবে বেশ কার্যকর তিনি। বিশ্বকাপ দলে তার মতো একজন হার্ট হিটার ব্যাটসম্যানের প্রয়োজন ছিল অনেক। কিন্তু নির্বাচকদের কাছে সেটা মনে হয়নি কম্বিনেশন মেলাতে গিয়ে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ