ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রশংসিত, সমালোচিত তটিনী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২২ মার্চ ২০২৪   আপডেট: ১০:৫১, ২২ মার্চ ২০২৪
প্রশংসিত, সমালোচিত তটিনী

পুরো নাম তানজিম সাইয়ারা। তবে তটিনী নামেই অধিক পরিচিত। এখন শোবিজ অঙ্গনে সবাই এ নামেই তাকে চেনেন। বরিশালের মেয়ে তটিনীর স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। কিন্তু তা পূরণ হয়নি। স্বপ্ন ভঙ্গ হওয়ায় খানিকটা দুঃখবোধ তৈরি হয়েছিল মনে। তবে সেসব ভুলে এখন পুরোদস্তুর অভিনেত্রী। আর এটাকেই ক্যারিয়ার হিসেবে নিয়েছেন তিনি।

২০১৯ সালে পরিচিত এক আপুর মাধ্যমে শখের বশেই বিজ্ঞাপনের অডিশন দিতে গিয়েছিলেন তটিনী। প্রত্যাশা ছিল না, তবে নিজের সেরাটা দিয়েছিলেন। সেখান থেকেই শুরু। একে একে অনেক বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। ২০১৯ সালে অভিনয় শুরুর পর অল্প সময়ের মধ্যে বেশ কিছু ভালো কাজ করেন এই অভিনেত্রী। সাবলীল অভিনয়ের পাশাপাশি তার হাসি জয় করে দর্শকদের হৃদয়।

 

পিপলু আর খানের পরিচালনায় ‘কল্পনা’ তটিনীর প্রচারিত প্রথম কাজ। এটি চরকির একটি প্রজেক্ট। এরপর মাত্র এক মাসের মধ্যে শুটিং করেন ভিকি জাহেদের পরিচালনায় ‘বাঁচিবার হলো তার সাধ’ নাটকে। এ নাটকে তটিনীর সহশিল্পী ছিলেন ছোট পর্দার বড় তারকা আফরান নিশো। এই কাজটি বেশ প্রশংসিত হয় এবং তটিনীর অভিনয়ও দর্শকদের নজরকাড়ে।

 

তটিনীর ক্যারিয়ারের এখন পর্যন্ত যে নাটকটি বেশি আলোচিত এবং প্রশংসিত হয়েছে তা হলো— ‘সময় সব জানে’। গত বছর ভালোবাসা দিবসে নাটকটি প্রচার হয়। এটি পরিচালনা করেন সাকিব ফাহাদ।

 

এ কাজটিকে তটিনী তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট মনে করেন। তটিনীর ভাষায়— ‘‘সময় সব জানে’ আমার ক্যরিয়ারের টার্নিং পয়েন্ট। অসংখ্য দর্শক এটি দেখেছেন। সবার কাছ থেকে প্রচুর প্রশংসা পেয়েছি।’’ আলোচিত ওয়েব সিরিজ ‘তকদীর’-এ অভিনয় করেছেন তটিনী। এতে তাকে সাংবাদিক চরিত্রে দেখা যায়।

 

ইয়াশ রোহানের সঙ্গে জুটি বেঁধেও প্রশংসা কুড়িয়েছেন তটিনী। বেশ কিছুদিন ধরে মিডিয়া পাড়ায় গুঞ্জন উড়ছিল, লুকিয়ে প্রেম করছেন ছোট পর্দায় জনপ্রিয় এই জুটি। তাদের একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে তাদের প্রেমের গুঞ্জন আরো জোরালো হয়। পরে তারা জানান, নাটকের প্রচারের জন্য এই পথ অবলম্বন করেছেন তারা। এ তথ্য জানার পর নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন এই অভিনেত্রী।

 

ইয়াশের সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে তটিনী বলেন, ‘ইয়াশের সঙ্গে আমার জুটি দর্শকরা দারুণ পছন্দ করেছেন। যে কারণে আমাদের জুটি করে অসংখ্য নাটক নির্মিত হয়েছে। আর একসঙ্গে কাজ করতে গিয়ে দু’জনের মাঝে একটা ভালো বন্ধুত্বের সৃষ্টি হয়েছে। তবে সেটা শুধুই অভিনয়ের সূত্রে, এর বেশি কিছু নয়।’

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়