ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শেষ ম্যাচে মাশরাফিদের মিশন একটাই

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ম্যাচে মাশরাফিদের মিশন একটাই

বাংলাদেশ ও পাকিস্তানের খেলোয়াড়রা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে এমন দৃশ্য আগে কেউ দেখেনি। ক্রিকেট বিশ্বকে এমনই এক অভূতপূর্ব দৃশ্য দেখার সুযোগ করে দিয়েছেন তামিম-মুশফিকরা। শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে সিরিজ জিতে নিয়েছেন টাইগাররা। এবার তৃতীয় ওয়ানডে ম্যাচে বুধবার হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

 

বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য ছিল সিরিজ জয়। সেটা ইতিমধ্যে অর্জিত হয়েছে। এবার মাশরাফিরে মিশন একটাই- ‘হোয়াইটওয়াশ।’ সেটা বাংলাদেশ দলের খেলোয়াড়দের উদযাপনেও স্পষ্ট লক্ষ্য করা গেছে। প্রথম ম্যাচে সাকিব আল হাসানের নেতৃত্বে বাংলাদেশ জয় পায় ৭৯ রানে। যা ছিল ১৬ বছর পর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়। কিন্তু এমন জয়ে চোখে লাগার মতো কোনো উল্লাস করেননি বাংলাদেশের খেলোয়াড়রা। দ্বিতীয় ম্যাচে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বে বাংলাদেশ জয় পায় ৭ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে বাংলাদেশের সিরিজ জয়ও নিশ্চিত হয়ে যায়।

 

কিন্তু বাংলাদেশ দলের খেলোয়াড়দের মধ্যে বাড়তি কোনো উচ্ছ্বাস চোখে পড়ল না। তাহলে কি সব উচ্ছ্বাস হোয়াইটওয়াশের জন্য রেখে দিয়েছে বাংলাদেশ দল? ১৬ বছর পর পাকিস্তানের বিপক্ষে শুধু জয় কিংবা সিরিজ জয় নয়, তাদের ধবলধোলাই করে তবেই যত উল্লাস-উদযাপন! এমনই কি পণ করে মাঠে নেমেছে বাংলাদেশ দল? সেটা সময়ই বলে দেবে।

 

এর আগে বাংলাদেশ বিভিন্ন দলকে নয়বার হোয়াইটওয়াশ করেছে। এবার পাকিস্তানকে সেটা করতে পারলে বাংলাদেশের দশম হোয়াইটওয়াশ হবে। তবে একটা বিষয় লক্ষ্যণীয় যে, বাংলাদেশ যে কয়বার প্রতিপক্ষকে ধবলধোলাই করার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে ততবারই সেটা করতে পেরেছে। তাহলে এবার পাকিস্তানও কি ধবলধোলাই হতে যাচ্ছে? সেটার জন্য অপেক্ষা করতে হবে বুধবার রাত পর্যন্ত।

 

তবে বর্তমানে বাংলাদেশ যে ফর্মে রয়েছে তাতে সফরকারী পাকিস্তানকে ধবলধোলাই করাটা অসম্ভব কিছু নয়। বিষয়টি স্বীকার করেছেন মাশরাফি বিন মুর্তজাও, ‘৩-০, এখন তো এমন সমীকরণই এসে গিয়েছে। আমাদের মূল ফোকাস ছিল দ্বিতীয় ম্যাচটিতে। এই ম্যাচটা আমরা জিততে চেয়েছি, সেটা হয়েছে। এবার শেষ ম্যাচে আমরা নিজেদের সেরাটা খেলার চেষ্টা করব।’

 

তামিম ইকবাল রয়েছেন দুর্দান্ত ফর্মে। টেস্টের পরে ওয়ানডেতেও ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করে রেকর্ড গড়েছেন। অন্যদিকে মুশফিকুর রহিমও রয়েছেন নিজের সেরা ফর্মে। প্রথম ম্যাচে অল্প বল খেলে সেঞ্চুরি তুলে নেওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতেও ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। পাকিস্তানের বিশ্বমানের বোলারদের তারা যেভাবে পিটিয়ে তুলোধুনো করছেন তাতে তৃতীয় ওয়ানডেতেও জয়ের আশা করতেই পারে বাংলাদেশের ষোলোকোটি মানুষ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/আমিনুল/নেছার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়