ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

লাগাতার আন্দোলনের আহ্বান সিপিবির

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৬ ৭:৫২:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-০৬ ৭:৫২:০২ পিএম

দেশে এখন গণতন্ত্র নাই। চরম দুঃশাষণ চলছে উল্লেখ করে লাগাতার দীর্ঘস্থায়ী আন্দোলনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নেতারা বলেন, বিচার ব্যবস্থা প্রশাসন সবই একমুখী হয়ে গেছে। যে পরিস্থিতির মধ্য দিয়ে চলছে, সেভাবে চলতে পারে না। তাই সামনে একটি আন্দোলন এখন সময়ের দাবি। আর আর সেই আন্দোলনে অংশ নিতে বামপন্থী কমিউনিস্টদের ঐক্য তুলতে হবে।

দুঃশাষন হঠাও, ব্যবস্থা বদলাও- বিকল্প গড়ো- এই স্লোগানে শুক্রবার বিকেলে রাজধানীর পল্টনে মুক্তি ভবনে এ অনুষ্ঠান হয়। দুটি গান দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। এরপর সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিপিবির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড মো. শাহ আলম।

বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল জাহিদ, বাসদ নেতা কমরেড মানস নন্দী, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, ঢাকা কমিটির সভাপতি মোসলে উদ্দিন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘আজকের এই প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমরা আমাদের কর্মকাণ্ডের হিসেব-নিকেশ মিলিয়ে আগামী দিনের কর্মপরিকল্পনা নির্ধারণ করবো।’

বামপন্থী কমিউনিস্টদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ওয়ার্কার্স পার্টি (মার্সবাদী) সাধারণ সম্পাদক ইকবাল জাহিদ।


ঢাকা/সাওন/সাজেদ