ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাঁচ দিনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ৮৭ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ৮ জুন ২০২১  
পাঁচ দিনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ৮৭ জন

ঢাকা, সিলেট ও কুমিল্লার তিনটি সংসদীয় আসনের উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। ফরম বিক্রির পঞ্চম দিনে ১১ জন দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ নিয়ে গত পাঁচ দিনে ৮৭ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, ঢাকা-১৪ আসনে ৩ জন, সিলেট-৩ আসনে ৪ জন এবং কুমিল্লা-৫ আসনে ৪ জন মনোনয়ন ফরম তুলেছেন।

মঙ্গলবার (৮ জুন) ঢাকা-১৪ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান, শাহআলী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ মহিবুল্লাহ শেখ ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. মামুনুল হক।

সিলেট-৩ আসনের মনোনয়ন ফরম তুলেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন, সিলেট বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠতা ওবায়দুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমেদ, ছাত্রলীগের সাবেক সদস্য ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা দেওয়ান গৌছ আলী সুলতান।

কুমিল্লা-৫ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো আব্দুল জলিল, যুবলীগের সহ-সম্পাদক এহেতাশামুল হাসান ভূইয়া, বুড়িচং উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ও ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ তরিকত উল্লাহ।

বুধবার (২ জুন) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদের এ তিনটি আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করতে মনোনয়নপ্রত্যাশীদের প্রতি আহ্বান জানানো হয়।

৪ জুন (শুক্রবার) মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। চলবে ১০ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত। সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিতরণ করছে দলটি। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে এবং ওই কার্যালয়েই জমা দিতে হবে।

স্বাস্থ্যবিধি মেনে এবং লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী ১০ জুন বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচন হবে আগামী ১৪ জুলাই। বুধবার (২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তিনি জানান, এ তিন আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোট গ্রহণ ১৪ জুলাই।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়