ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে জাপার এজেন্ট-সমর্থকদের ওপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ৮ জানুয়ারি ২০২৪  
সোনারগাঁয়ে জাপার এজেন্ট-সমর্থকদের ওপর হামলার অভিযোগ

হামলায় ক্ষতিগ্রস্ত আসবাবপত্র

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে জাতীয় পার্টির প্রার্থীর এজেন্ট ও কর্মী-সমর্থকদের বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ উঠেছে। বিজয়ী প্রার্থীর সমর্থকদের হামলায় জাতীয় পার্টি সমর্থিত জনপ্রতিনিধিসহ নেতাকর্মী-সমর্থক ও স্থানীয় ভোটাররা আহত হয়েছেন। সেখানে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী লিয়াকত হোসেন খোকা।

সোমবার (৮ জানুয়ারি) রাতে তিনি রাইজিংবিডিকে বলেছেন, নির্বাচনে বিজয়ী হওয়ার খবর পাওয়ামাত্রই নৌকার কর্মী-সমর্থকরা নির্বাচনি এলাকায় মহড়া শুরু করে। সন্ধ্যার পর থেকে আমাদের জনপ্রতিনিধি, এজেন্ট, কর্মী-সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। বাড়ি-ঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে লুটপাট চালানো হয়েছে। পুরো সোনারগাঁ এলাকা ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।

জাপা প্রার্থীর নির্বাচনি সমন্বয়কারী মাহমুদুল আনোয়ার অভিযোগ করেছেন, নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ সরকারের ভাতিজা সাব্বির ও শফিকুলের নেতৃত্বে নৌকার সমর্থক দুই শতাধিক মানুষ সাকিব মেম্বারের বাড়িতে হামলা চালায়।

সাকিব মেম্বার বলেছেন, আমি জাতীয় পার্টির সমর্থক হওয়ায় রোববার ভোট গ্রহণের পরপরই আমার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। আমাদের ঘর, ফ্রিজ, টিভি, খাট, শো-কেস, আলমিরাসহ অন্যান্য আসবাবপত্র ভাঙচুর এবং আমার স্ত্রীর ৩৫ ভরি স্বর্ণ, আমার মা ও বোনের ১৫ ভরি স্বর্ণসহ গবাদি পশু লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এ সময় আমার বোন সোনিয়া আক্তার, আমাদের বাড়ির মাসুদ রানা (২৫), নয়ন (৩০) বেশ কয়েকজন আহত হয়।

মেম্বারের মা বলেছেন, বিনা অপরাধে আমার ঘর লুট করছে। আমি যে পানি খাবো, সেই গ্লাসটাও নেই। আমাদের পরিবারের ৫০ ভরি স্বর্ণালঙ্কার লুট করা হয়েছে। 

রোববার ভোট গ্রহণ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে নোয়াগাঁওয়ের একটি ভোট কেন্দ্রে জাতীয় পার্টির পোলিং এজেন্ট আবু তাহেল (৩৩) ও আলমের ওপর হামলা চালায় নৌকার সমর্থকরা। তাদেরকে মারধর করা হয়। দুজনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

নির্বাচনের আগের রাতে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে টাকা বিলি করার সময় বাধা দিলে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সমর্থক জামপুর ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার শিল্পী বেগম ও সাবেক মহিলা মেম্বার তাহমিনা বেগমের ওপর হামলা চালায় নৌকার প্রার্থীর সমর্থকরা।

হামলার শিকার তাহমিনা বলেন, নির্বাচনের আগের রাতে আওয়ামী লীগের সমর্থকরা টাকা বিতরণ করার সময় বাধা দিলে তারা আমাদের ব্যাপক মারধর করে। আমি ও শিল্পী আক্তার আহত হই।

জাল ভোট, ভোটারদের বাধা দেওয়া, ভীতি প্রদর্শন, অধিকাংশ কেন্দ্র দখল করে নৌকার পক্ষে সিল মারাসহ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন লিয়াকত হোসেন খোকা।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়