ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

জিয়াউর রহমান কাকুতিমিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: নানক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ২২ মে ২০২৪  
জিয়াউর রহমান কাকুতিমিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: নানক 

দিনাজপুর সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে জাহাঙ্গীর কবির নানক

বস্ত্র ও পাটমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ (বাকশাল) যখন গঠিত হয়, জেনারেল জিয়া তখন কাকুতিমিনতি করে তার সদস্য হয়েছিলেন। অথচ, আজ তারা বড় বড় কথা বলেন। 

বুধবার (২২ মে) দিনাজপুর সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, জিয়াউর রহমানের দলের (বিএনপি) জন্মই হয়েছিল আমাদের স্বাধীনতাকে হত্যা করার জন্য। সেজন্যই তিনি স্বাধীনতার বিরোধিতাকারী ও যুদ্ধাপরাধী গোলাম আযম, নিজামীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন। পঁচাত্তর পরবর্তী সময়ে খুনি ডালিম ও রশিদদের পুরস্কৃত করেছিলেন। 

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান চেয়েছিলেন আওয়ামী লীগ দলটিকে নিশ্চিহ্ন করে ক্ষমতা চিরস্থায়ী করতে। কিন্তু, আমাদের জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে আসার পর আমরা একটি প্রত্যয় দেখতে পেলাম। আমরা তার পিছনে গিয়ে দাঁড়ালাম। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমারা ঘুরে দাঁড়ালাম।

বৈঠকে উপস্থিত ছিলেন—জাতীয় সংসদের হুইপ এবং দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য জাকারিয়া জাকা, সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাবুজ্জামান মিতা। বৈঠকে দিনাজপুর জেলা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী দিনাজপুর সফর সম্পর্কে বলেন, আমি ধান-চালের অঞ্চল দিনাজপুরে এসেছি আপনাদের সাথে কথা বলতে। মিলারদের সাথে কথা বলব, ব্যবসায়ীদের সাথে কথা বলব। আমরা পাট উৎপাদন ও পাটের বস্তাসহ অন্যান্য পাটপণ্যের ব্যবহার বৃদ্ধি করতে চাই। 

তিনি বলেন, এখানে একটি টেক্সটাইল মিলের ৩৬.৭৪ একর জমি পড়ে আছে। এটাকে ফেলে রাখা হবে না। এটা নিয়ে আমরা শিগগিরই সিদ্ধান্ত নেবো।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ