ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

গহনা শিল্পে অনন্য রেশমা 

রেজাউল করিম, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২৮ ফেব্রুয়ারি ২০২২  
গহনা শিল্পে অনন্য রেশমা 

গহনার প্রতি প্রেম নেই এমন নারী খুঁজে পাওয়া খুবই দুষ্কর। নারী চরিত্রের অন্যতম অনুষঙ্গ এই গহনা। কিশোরী থেকে তরুণী, শিক্ষার্থী, কর্মজীবী নারী কিংবা গৃহিণী, কার না চাই!একটি ছোট্ট কানের দুল কিংবা গলার হালকা কোনো গহনাতেও একজন নারী হয়ে উঠেন আকর্ষণীয়, আরও অনন্য। এই গহনা নিয়েই ই-কমার্সে সাফল্য দেখিয়েছেন রেশমা আতিয়া। 

পেশাগতভাবে একজন করপোরেট পারসোনালিটি হিসেবে কর্মজীবন শুরু করলেও এখন অলংকার শিল্পের উদ্যোক্তা হিসেবেই নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করেন তিনি। তার এই উদ্যোগের নাম ‘রত্ন রাজি’। 

ঢাকার মেয়ে রেশমা। অলংকারের প্রতি প্রেম তার ছোটবেলা থেকেই। সবসময়ই কোনো না কোনো অলংকার পরতে ভালোবাসেন। সেই ভালোবাসা থেকেই গহনা শিল্প নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেন। দীর্ঘ ১২ বছরেরও বেশি সময় করপোরেট চাকরিতে থাকলেও করোনাকালীন দীর্ঘ ছুটিতে অলংকার নিয়ে ব্যবসার পরিকল্পনা করেন। চিন্তা করেন কিভাবে ব্যতিক্রমী এবং আকর্ষণীয় মানসম্পন্ন অলংকার নিয়ে সবার কাছে নিজেকে তুলে ধরা যায়। একজন স্মার্ট ও উচ্চ শিক্ষিত নারী হিসেবে রুচি ও আভিজাত্যকে প্রাধান্য দিয়েই রেশমা আতিয়া শুরু করেন ‘রত্ন রাজি’র যাত্রা। 

তিনি বলেন, শুরুটা চ্যালেঞ্জিং হলেও এখন আমার একটি অভিজ্ঞ গহনা কারিগরের টিম রয়েছে। এই অভিজ্ঞ কারিগররা বৈচিত্রময় ডিজাইন কিংবা নিজস্ব কাস্টমাইজ ডিজাইনে মানসম্পন্ন ইমিটেশন কিংবা রূপার গহনা তৈরি করে দিতে পারেন। ফলে দ্রুত গ্রাহকদের কাছে তুলে ধরতে সক্ষম রত্ন রাজি। 

ফেসবুক পেজের মাধ্যমে গহনার অর্ডার গ্রহণ এবং সময়মতো ডেলিভারি দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন রেশমা। গত দুই বছরে অলংকারের উদ্যোক্তা হিসেবে নিজেকে পরিচিত করতে সক্ষম হয়েছেন তিনি।
 


রেশমা আতিয়া বলেন, আমি অলংকার পরতে অনেক ভালোবাসি। প্রতিটি নারীরই অলংকারের প্রতি দুর্বলতা আছে। তাই নারীদের জন্যই বৈচিত্রময় অলংকার শিল্পের উদ্যোক্তা হয়ে নিজেকে ভিন্ন রূপে তুলে ধরার চেষ্টা করছি। বিয়ে বা যেকোনো ধরনের অনুষ্ঠানে পরার জন্য কিংবা নিত্য ব্যবহারের জন্য অভিজাত এবং নান্দনিক সব গহনা রয়েছে ‘রত্ন রাজিতে’। এ ছাড়া, গ্রাহকের চাহিদামতো যেকোনো ধরনের গহনা অগ্রিম অর্ডার নিয়ে তৈরি করে দিতে পারি। 

আমার গহনা একজন নারীকে নতুন রূপে, অপরূপ সৌন্দর্যে উপস্থাপন করতে সক্ষম। রত্ন রাজি ঢাকা থেকে অনলাইনে সারাদেশেই সরবরাহ করতে সক্ষম। সাশ্রয়ী দামে আধুনিক টেকসই এবং বৈচিত্রময় অলংকার নারীদের হাতে তুলে দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছি।

/মাহি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়