RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

একাধিক আইওটি গ্যাজেট আনল অপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ২১:২৩, ২১ অক্টোবর ২০২০
একাধিক আইওটি গ্যাজেট আনল অপো

বুধবার (২১ অক্টোবর) বেশ কয়েকটি নতুন পণ্য উন্মোচনের মাধ্যমে আইওটি ডিভাইসের বাজারে যাত্রা শুরু করল বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অপো। উন্মোচন করা আইওটি পণ্যগুলোর মধ্যে রয়েছে ওয়্যারলেস ইয়ারফোন, স্মার্টওয়াচ এবং টেলিভিশন।

নতুন এ ডিভাইসগুলো আইওটি বাজার দখলের যুদ্ধে অপোর সমৃদ্ধ পোর্টফোলিওর ইঙ্গিত বহন করে। অত্যাধুনিক প্রযুক্তি ও নান্দনিক ডিজাইনের সমন্বয়ে তৈরি এসব পণ্য ব্যবহারকারীদেরকে ইন্টেলিজেন্ট ও উপভোগ্য জীবনযাপনে সহায়তা করবে।

ওয়্যারলেস ইয়ারফোন: শীর্ষস্থানীয় বৈশ্বিক হাই-ফাই ব্র্যান্ড ডায়না অডিও’র সঙ্গে অংশীদারিত্বে অপো ‘এনকো এক্স’ মডেলের ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং ইয়ারফোন নিয়ে এসেছে। উদ্ভাবনী অ্যাকুস্টিক স্ট্রাকচারাল ডিজাইন ও এক্সক্লুসিভ ডিবিইই ৩.০ অ্যাকুস্টিক সিস্টেমভিত্তিক এই ইয়ারফোন ভারসাম্যপূর্ণ ও ন্যাচারাল সাউন্ড উৎপাদনের সময় হাই-ফাই কোয়ালিটিসহ মিউজিকের সমৃদ্ধ ও সুনির্দিষ্ট টেকচার আনতে সহায়তা করবে। পাশাপাশি, ইয়ারফোনটির নয়েজ ক্যানসেলিং ফাংশন যেকোনো পরিস্থিতিতে কাজ করবে এবং ট্রান্সপারেন্সি মোডে এএনসি ডুয়াল অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন, মাল্টি-লেভেল নয়েজ রিডাকশন ম্যানেজমেন্ট এবং ন্যাচারাল কমিউনিকেশন রয়েছে। এছাড়াও, এ ইয়ারফোন ট্রিপল মাইক্রোফোন কল নয়েজ ক্যানসেলেশন এবং ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।

টেলিভিশন: টিভি এস১ এবং টিভি আর১ সিরিজের টিভি এনেছে অপো। টিভিগুলো তিনটি ভিন্ন মডেলে পাওয়া যাবে। ৬৫ ইঞ্চির টিভি এস১ এ রয়েছে ফোরকে কিউএলইডি রেজ্যুলেশন কোয়ান্টাম ডট ওয়াইড গামুট ডিসপ্লে। এনটিএসসি ১২০ শতাংশ আল্ট্রা-ওয়াইড কালার গামুট দুর্দান্ত ও প্রাণবন্তভাবে গ্রাফিক্স ও রঙের উপস্থাপনকে আরও সমৃদ্ধ করবে। ১২০ হার্জ রিফ্রেশ রেট ও ভ্যারিয়েবল রিফ্রেশ রেট (ভিআরআর) প্রাণবন্ত গেমিং অভিজ্ঞতা দেবে।

এছাড়া টিভির অ্যাকুস্টিক পারফরম্যান্সের জন্য অপো ডায়না অডিও’র সঙ্গে অংশীদারিত্ব করেছে। ফলে, টিভিগুলোতে ইমার্সিভ সিনেম্যাটিক সাউন্ড কোয়ালিটি পাওয়া যাবে। টিভি এস১ এর চারপাশে রয়েছে ১৮টি স্টেরিও স্পিকার, যার সর্বমোট শক্তি ৮৫ ওয়াট পর্যন্ত এবং যা ৫.১.২ চ্যানেল ও ডলবি অ্যাটমস সমর্থন করে। অন্যদিকে টিভি আর১ এর রয়েছে ৫৫-ইঞ্চি ও ৬৫-ইঞ্চির দুটি মডেল, যেখানে রয়েছে কোয়াড-কোর প্রসেসর ও হাই-স্পিড ওয়াই-ফাই ৬। এছাড়াও, এ টিভি দেখার ক্ষেত্রে ইন্সট্যান্ট-অন ফিচারের ভিন্নধর্মী অভিজ্ঞতা পাওয়া যাবে।

স্মার্টওয়াচ: নানা ফিচারসমৃদ্ধ স্মার্টওয়াচ ‘আরএক্স’ ও উন্নত সংস্করণের কালারওএস ‘ওয়াচ ১.৫’ উন্মোচন করেছে। লিগ অব লেজেন্ডস এর সঙ্গে অংশীদারিত্বে অপো তিনটি ভিন্ন সংস্করণে এই স্মার্টওয়াচ এনেছে। এগুলো হলো: অপো ওয়াচ লিগ অব লেজেন্ডস লিমিটেড এডিশন, অপো ওয়াচ আরএক্স লিগ অব লেজেন্ডস লিমিটেড এডিশন ও অপো ফাইন্ড এক্স ২ লিগ অব লেজেন্ডস স্পোর্টস: ওয়ার্ল্ডস ২০২০ এডিশন।

নতুন আইওটি পণ্যগুলো চীনের বাজারে উন্মোচন করা হয়েছে। খুব শিগগির বিশ্বের অন্যান্য দেশের বাজারেও উন্মোচন করা হবে বলে জানা গেছে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়