ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইনস্টাগ্রামের ছবি ও ভিডিও সেভ করার উপায়

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:০৫, ১৯ এপ্রিল ২০২১
ইনস্টাগ্রামের ছবি ও ভিডিও সেভ করার উপায়

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম। ছবি ও ভিডিও শেয়ারে প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা তুঙ্গে। পাশাপাশি ‘রিলস’ ফিচার চালু হওয়ার পর থেকে ইনস্টাগ্রাম টিকটকের বিকল্প হয়ে উঠেছে। আমজনতা থেকে সেলেব্রিটি, সকলেই এখন মজেছেন ইনস্টাগ্রাম রিলসে। জীবনের বিশেষ মুহূর্তগুলো অনেকেই শেয়ার করে থাকেন ফেসবুকের মালিকানাধীন এই প্ল্যাটফর্মে।

ইনস্টাগ্রামে ছবি বা ভিডিও ডাউনলোড করার কোনো অপশন নেই। তবে সুন্দর মুহূর্তগুলো সেভ করে রেখে দেওয়ার অপশন রয়েছে। কিন্তু অনেকে হয়তো সেই পদ্ধতি জানেন না। শুধু নিজের অ্যাকাউন্টের ছবি বা ভিডিও নয়, পছন্দের ইনস্টাগ্রামারের ছবি বা ভিডিও আপনি সেভ করে রাখতে পারবেন। ইনস্টাগ্রামে ছবি ও ভিডিও সেভ করার উপায় জেনে নিন এবার।

প্রথমে মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপ খুলুন। এবার আপনার পছন্দের ছবি বা ভিডিও বেছে নিন। ছবি বা ভিডিওর নিচে ডানদিকে দেখবেন একটা উল্টো ‘এম’- এর মতো আইকন রয়েছে। ওই আইকনে ক্লিক করলে আপনাআপনিই ওই নির্দিষ্ট ছবি বা ভিডিও সেভ হয়ে যাবে। এবার আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে যান। সেখানে দেখবেন উপরে ডানদিকের কোণে ‘থ্রিডট’ অপশন রয়েছে। সেখানে ক্লিক করলে ‘সেভড’ নামক অপশন দেখা যাবে। ওখানে ক্লিক করলেই আপনি সেভ করা যাবতীয় ছবি এবং ভিডিও দেখতে পারবেন।

এছাড়া ইনস্টাগ্রাম থেকে ছবি বা ভিডিও ডাউনলোড করার কোনো অপশন না থাকলেও, আপনি চাইলে থার্ড পার্টি টুল ব্যবহার করে ছবি এবং ভিডিও ডাউনলোড করতে পারবেন। https://downloadgram.com এবং https://ingramer.com/downloader/instagram/photo প্ল্যাটফর্ম দুটি আপনাকে এ সুবিধা দেবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়