ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনাকালে প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ সহজ হেলথে

প্রকাশিত: ১৬:৪৯, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৫৭, ২৫ এপ্রিল ২০২১
করোনাকালে প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ সহজ হেলথে

করোনা মহামারির সময় কোভিড-১৯ বিশ্বব্যাপী যেভাবে ছড়িয়েছে, বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। প্রতিদিনই করোনা আক্রান্ত হচ্ছে অনেকেই। আর এসময়ে করোনার প্রভাব থেকে বাচতে ডাক্তারদের পরামর্শ একটাই- স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে বাসায় থাকুন। আর তাই তো সরকারও সংক্রমণের হার কমাতে লকডাউনের মতো সিদ্ধান্ত নিতেও বাধ্য হয়েছে। 

এমন পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা সবার হাতের নাগালে আনতে ১৫০-এর বেশি বিশেষজ্ঞ ডাক্তার ও ২০-এর বেশি স্পেশালাইজেশন বা ক্যাটাগরি নিয়ে ‘সহজ হেলথ’ সেবা নিয়ে কাজ করছে অনলাইন প্ল্যাটফর্ম সহজ।

সহজ-এর ডিজিটাল হেলথকেয়ার অ্যাপে ব্যবহারকারীরা দেশের যেকোনো স্থান থেকে বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে পরামর্শ নিতে পারবেন। এ ফিচারটি ব্যবহার করতে হলে প্রথমেই সহজ অ্যাপে লগ-ইনের পর ‘হেলথ’ অপশনে গিয়ে স্পেশালাইজেশন বা ক্যাটাগরি নির্বাচন করে নির্দিষ্ট ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। সহজ হেলথ-এ নিয়োজিত কমিউনিটি এনগেজমেন্টের কর্মীরা ডাক্তারদের সঙ্গে ভিডিও কলে পরামর্শ গ্রহণের প্রতিটি পদক্ষেপ ব্যবহারকারীদের বুঝিয়ে দেবে।

এছাড়াও, সহজ অ্যাপের মাধ্যমে স্থানীয় ফার্মেসীগুলো থেকে প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ হোম ডেলিভারি পাওয়া যাবে। কোভিড-১৯ এর এই সময়ে ডাক্তারদের পরামর্শের জন্য এখন আর ঝুঁকি নিয়ে চেম্বারে যেতে হবে না। উপরোক্ত সেবাসমূহের মাধ্যমে বিভিন্ন স্পেশালাইজেশনের শতাধিক ডাক্তারের পরামর্শ গ্রহণের পাশাপাশি ঘরে বসে প্রয়োজনীয় ওষুধ ডেলিভারি সুবিধা পাওয়া যাবে ‘সহজ হেলথ’ থেকে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়