ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২১ পুরস্কার বিতরণী

প্রকাশিত: ১৯:৫৫, ২৬ জুন ২০২১   আপডেট: ২০:০৩, ২৬ জুন ২০২১
বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২১ পুরস্কার বিতরণী

প্রতিবছরের মতো ধারাবাহিকভাবে বিশ্বব্যাপী বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১ আয়োজন করেছে বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম (বিডিএসআইএফ)। স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর তেজগাঁও স্কাই ভিউ রেস্টুরেন্টে শুধুমাত্র অ্যাওয়ার্ড বিজয়ী ও বিশেষ অতিথির উপস্থিতিতে এই অ্যাওয়ার্ড বিতরণী আয়োজন সম্পন্ন হয়। পুরো আয়োজনটি অনলাইন লাইভের মাধ্যমে সম্প্রচার করা হয়।

উল্লেখ্য, গত জুন মাসে অনলাইন আবেদন প্রক্রিয়ার মাধ্যমে বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০৮টি আবেদন গ্রহণ করা হয়। এর মধ্যে ১৪২ জনকে প্রাথমিক নমিনেশন প্রদানের মাধ্যমে মোট ১৫ জনকে ৭টি ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে বিডিএসআইএফের প্রতিষ্ঠাতা সভাপতি সভাপতি মো. আলী আকবর আশা বলেন, ‘আমাদের আয়োজনের মূল বিষয় থাকে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে প্রযুক্তি ব্যবহার করে সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডকে বিশ্বব্যাপী তুলে ধরা ও বিশেষ সম্মাননা প্রদান করা। যার মাধ্যমে যুব সমাজ যেন সামাজিক উন্নয়নমূলক কাজে উদ্বুদ্ধ হয়। এ বছর আমরা করোনা পরিস্থিতে যে সকল কার্যক্রম ব্যক্তিগত বা গ্রুপের মাধ্যমে এগিয়ে ছিল তাদেরকে পুরস্কৃত করেছি। তিনি জানান, বিডিএসআইএফ জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অংশীদারী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

আয়োজনটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সানি সারওয়ার (অ্যান্টি টেররিজম ইউনিট), রিয়েল ক্যাপিটা গ্রুপের চেয়ারম্যান মাঞ্জুর আহমেদ সোহান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আরিফুজ্জামান, সদাগর ডটকমের প্রতিষ্ঠাতা আরিফ চৌধুরীসহ আরো অনেকেই।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়