Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

৩ সিরিজের নতুন ডেস্কটপ বাজারে ছেড়েছে ওয়ালটন

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২৮ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৪৮, ২৮ আগস্ট ২০২১
৩ সিরিজের নতুন ডেস্কটপ বাজারে ছেড়েছে ওয়ালটন

দেশের কম্পিউটার বাজারের জনপ্রিয় নাম ওয়ালটন। সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক বিভিন্ন প্রযুক্তিপণ্য দিয়ে আসছে বাংলাদেশি এই ব্র্যান্ড। এরই প্রেক্ষিতে নতুন ৩টি সিরিজের ডেস্কটপ পিসি বাজারে ছেড়েছে ওয়ালটন।

আকর্ষণীয় টাওয়ার কেসিংয়ের কাইমান সিরিজের এই ডেস্কটপগুলোতে থাকছে ইন্টেলের সর্বশেষ ১০ম প্রজন্মের প্রসেসর। দ্রুতগতির এসএসডি স্টোরেজের পাশাপাশি ডেস্কটপগুলোতে আরো রয়েছে ৭২০০ আরপিএম ১ টেরাবাইট হার্ড ড্রাইভ। মেমোরি হিসেবে আছে ৮ গিগাবাইট ২৬৬৬ মেগাহার্জ ডিডিআর৪ র‌্যামসহ অত্যাধুনিক সব ফিচার। 

উল্লেখ্য, বাজারে ওয়ালটনের আভিয়ান ও কাইমান সিরিজের ডেস্কটপগুলো ব্যাপক গ্রাহকচাহিদা পেয়েছে। আভিয়ান সিরিজের ডেস্কটপগুলোতে ব্যবহার করা হয়েছে এএমডি’র রাইজেন সিরিজের প্রসেসর। কাইমান সিরিজের ডেস্কটপে আছে বিশ্বখ্যাত ইন্টেলের প্রসেসর। ওয়ালটনের এসব ডেস্কটপ কেনায় গ্রাহকদের জন্য থাকছে আকর্ষণীয় অফার। শিক্ষার্থী এবং করপোরেট ক্লায়েন্টদের জন্য রয়েছে কিস্তি সুবিধা এবং বিশেষ মূল্যছাড়। 

ওয়ালটন কম্পিউটার বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আসা ডেস্কটপের সিরিজগুলো হলো ‘কাইমান ইএক্স বি’, ‘কাইমান ইএক্স জি’ এবং ‘কাইমান ইএক্স প্রো’। এই সিরিজের ডেস্কটপগুলোর দাম শুরু হয়েছে ৩৪ হাজার ৫০০ টাকা থেকে। মডেলভেদে থাকছে ৩ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা।

হাই ডেফিনিশন অডিও ফিচারের সঙ্গে এসব ডেস্কটপে ব্যবহার করা হয়েছে ইন্টেল ইউএইচডি৬৩০ ইন্টার্নাল গ্রাফিক্স ও ইন্টেল এইচ৪১০ চিপসেট। সব মডেলের ডেস্কটপে থাকছে ১ টেরাবাইট হার্ড ড্রাইভ। পাশাপাশি একটি মডেলে ১২৮ গিগাবাইট এসএসডি এবং অন্য মডেলগুলোতে ২৫৬ গিগাবাইট এসএসডি’র সমন্বয়ে রয়েছে ডুয়াল স্টোরেজ ব্যবস্থা। পাওয়ার সেকশনে ব্যবহৃত হয়েছে ওয়ালটনের নিজস্ব ৮০ প্লাস ব্রোঞ্জ সার্টিফায়েড পাওয়ার সাপ্লাই ইউনিট। যা গ্রাহকদের জন্য আলাদাভাবেও বাজারজাত করছে ওয়ালটন। 

ওয়ালটন ডিজি-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী বলেন, দেশের কম্পিউটার মার্কেটে ওয়ালটন ব্যাপক পরিচিত ও সমাদৃত নাম। বিশেষ করে করোনা মহামারির সময়ে ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট কম্পিউটারসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস কেনায় গ্রাহকদের আকর্ষণীয় সব সুবিধা দিয়ে আসছে ওয়ালটন। বর্তমানে বিশ্বব্যাপী আইসি বা ইন্টিগ্রেটেড সার্কিট, গ্রাফিক্স কার্ডের ব্যাপক সংকট থাকায় প্রসেসর, র‌্যাম ও গ্রাফিক্স কার্ড ইত্যাদি কম্পিউটার পণ্য কেনায় ক্রেতাদের চড়া মূল্য গুণতে হয়। কিন্তু এ সময় সাশ্রয়ী মূল্যে ব্যালেন্সড স্পেকের বিল্ড ডেস্কটপ দিচ্ছে ওয়ালটন। তার বিশ্বাস- নতুন এই ডেস্কটপগুলো প্রযুক্তিপ্রেমীদের মন জয় করে নেবে।

জানা গেছে, ডিজিটাল ডিভাইস কেনায় ওয়ালটন প্লাজা ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা দিচ্ছে। পাশাপাশি অনলাইনের ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে অর্ডার করলে থাকছে ব্যাপক মূল্যছাড়। এছাড়া, ওয়ালটন ল্যাপটপ, কম্পিউটার, ট্যাবলেট পিসি, ডেস্কটপ কিংবা অল-ইন-ওয়ান কম্পিউটার কিনলেই ছাত্র-ছাত্রীদের জন্য থাকছে নিশ্চিত শিক্ষাবৃত্তি। শিক্ষার্থীরা ওয়ালটনের প্রতিটি ডিজিটাল ডিভাইস কেনায় ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত শিক্ষাবৃত্তি পাচ্ছেন। এ সুযোগ থাকছে ৩১ আগস্ট পর্যন্ত।

বর্তমানে নানা মডেল ও ফিচারের ডেস্কটপ, ল্যাপটপ, অল-ইন-ওয়ান পিসি, মনিটর, ট্যাব, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, স্পিকার, এসএসডি, এক্সটারর্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, প্রজেক্টর, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি টাইপ সি ক্যাবল ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। খুব শিগগিরই অ্যাকসেস কন্ট্রোল ডিভাইস, প্রিন্টার, নেটওয়ার্কিং সুইচ, ওয়েবক্যাম ইত্যাদি পণ্যও বাজারে ছাড়বে ওয়ালটনের কম্পিউটার বিভাগ।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়