ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

টুইটারের পর এবার এ সপ্তাহেই মেটার কর্মী ছাটাই!

প্রকাশিত: ১৬:২৯, ৭ নভেম্বর ২০২২  
টুইটারের পর এবার এ সপ্তাহেই মেটার কর্মী ছাটাই!

টুইটার কিনে নেওয়ার পর ইলন মাস্ক গত শুক্রবার (৪ নভেম্বর) কোম্পানিটি থেকে প্রায় ৩ হাজার ৭০০ কর্মী ছাঁটাই করে প্রযুক্তি বিশ্বে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছিলেন।  

আর এবার জনপ্রিয় আরেক সোশ্যাল প্ল্যাটফর্ম ফেসবুকের মূল কোম্পানি মেটা গণছাঁটাইয়ের পথে হাঁটতে যাচ্ছে। জানা গেছে, মার্ক জাকারবার্গের কোম্পানি মেটা চলতি সপ্তাহেই বড় সংখ্যক কর্মী ছাঁটাই করতে পারে।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের খবরে বলা হয়েছে, চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই মেটা থেকে ছাঁটাইয়ের ঘোষণা করা হতে পারে।

গত মাসেই মার্ক জাকারবার্গ ইঙ্গিত দিয়েছিলেন যে, খুব শিগগির ১২ হাজার কর্মী ছাঁটাই করতে পারে মেটা। কারণ হিসেবে বলা হয়েছিল, বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়া লোকসানের মুখে রয়েছে কোম্পানিটি। তারই পরিপ্রেক্ষিতেই এবার এ সপ্তাহেই গণছাঁটাইয়ের পদক্ষেপ নিতে পারে মেটা।

মেটা তাদের মালিকানাধীন ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্লাটফর্মগুলোতে নতুন কর্মী নিয়োগও বন্ধ রেখেছে। অনেক ক্ষেত্রে খরচেও লাগাম টেনেছেন জাকারবার্গ। 

এদিকে ওয়ালস্ট্রিট জার্নালের খবরে মেটায় কর্মরতদের মধ্যে অনিশ্চয়তা এবং উদ্বেগ তৈরি হয়েছে। তবে ফেসবুক বা মেটা কর্তৃপক্ষ এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়