ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড পেল রাইজআপ ল্যাবস

প্রকাশিত: ২০:২৩, ১২ ডিসেম্বর ২০২২   আপডেট: ২০:৪২, ১২ ডিসেম্বর ২০২২
ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড পেল রাইজআপ ল্যাবস

তথ্য ও প্রযুক্তিতে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বেসরকারি খাতে রাইজআপ ল্যাবসকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২-এ ভূষিত করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। 

সোমবার (১২ ডিসেম্বর) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২ এর উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হক রাইজআপ ল্যাবসের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমত উল্লাহ এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২ বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাইজআপ ল্যাবসের সিনিয়র মার্কেটিং ম্যানেজার মো. ছফরুল আলম খান এবং হেড অব প্রোডাক্ট ডেভেলপমেন্ট মো. রফিকুজ্জামান।

এর আগে ২০১৪ সালে আইসিটি বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার জিতে রাইজআপ ল্যাবস।

আইএসও সার্টিফায়েড শীর্ষস্থানীয় টেকনোলজি কোম্পানি রাইজআপ ল্যাবস পরবর্তী প্রজন্মের (নেক্সট জেনারেশন) তথ্যপ্রযুক্তি সমাধান প্রদানের জন্য আরো অসংখ্য পুরষ্কার এবং স্বীকৃতি অর্জন করেছে। যার মধ্যে বাংলাদেশ গেমিং এক্সপো ২০১৭, আপসিটি বেস্ট অব নিউ ইয়র্ক অ্যাওয়ার্ড ২০২২, দ্য ম্যানিফেস্ট অ্যাওয়ার্ড বাই ক্লাচ অন্যতম। 

সফটওয়্যার প্রতিষ্ঠানটি দেশে সরাসরি এবং অনলাইন মাধ্যমে বিশেষ তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ, কর্মশালা এবং সেমিনার প্রদানের মাধ্যমে তরুণ প্রজন্মের সক্ষমতা বিকাশ এবং বর্ধিতকরণে কাজ করে যাচ্ছে।

২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে রাইজআপ ল্যাবস শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইউনিসেফ বাংলাদেশ, ইউএনডিপি, ইউরোপিয়ান ইউনিয়ন, বিশ্ব শ্বাস্থ্য সংস্থা, খাদ্য ও কৃষি সংস্থা, রবি আজিয়াটা লিমিটেড, বিবিসি মিডিয়া অ্যাকশন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রযুক্তি বিষয়ক সমস্যা সমাধান এবং পরিষেবা প্রদান করে আসছে।

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়