Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

বাংলাদেশের জালে ভারতের ৪ গোল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের জালে ভারতের ৪ গোল

ক্রীড়া ডেস্ক: আগের ম্যাচে নেপালের কাছে ৪ গোল হজমের পর একটা শোধ দিয়েছিল বাংলাদেশ।

কিন্তু শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ সমানসংখ্যক গোল হজম করলেও গোল করতে পারেনি একটিও। বিশাল হারে সাফ অনুর্ধ-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠা হলো না লাল-সবুজ জার্সীধারীদের।

ভারতের বিপক্ষে আজকের ম্যাচটি ছিল অনেকটাই নিয়মরক্ষার। কারণ ভারতের বিপক্ষে মাঠে নামার আগে দিনের প্রথম ম্যাচে নেপাল ৫-০ গোলে উড়িয়ে দেয় ভূটানকে। ফলে নেপাল সহজেই উঠে যায় ফাইনালে। ভারতকে টপকে ফাইনালে যেতে হলে অভাবনীয় পারফরম্যান্স করতে হতো বাংলাদেশের যুবাদের। কিন্তু প্রতিবেশী দেশের বিপক্ষে কোনো লড়াই করতে পারেনি যুবারা।

ভারত যেখানে গুনেগুনে চার গোল দেয়, বাংলাদেশের স্ট্রাইকাররা ছিলেন নিষ্প্রভ। গোলপোস্ট বরাবর কোনো শটই করতে পারেননি যুবারা। পশ্চিমবঙ্গের নদীয়ার কল্যাণী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় স্বাগতিকদের মুখোমুখি হয় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে দারুণ হ্যাটট্রিক করেন জংর। অপর গোলটি করেন পল।

বৃষ্টিতে ভারতের আক্রমণগুলো ছিল কৌশলী। শর্ট পাসে খেলার থেকে লং পাসে বল নিয়ে বারবার আক্রমণ চালায় তারা। অবশ্য ডি বক্সের ভেতরে বারবারই তালগোল পাকায় ভারতীয় যুবারা। চারটি গোল তারা পায় সেট পিচ থেকে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে ফিরে বাকি তিন গোল করে ভারত।

শক্তিমত্তায় ভারত বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও হেড টু হেডে বাংলাদেশ এগিয়ে ছিল। আগের চার মুখোমুখিতে বাংলাদেশ জিতেছিল তিনটিতে, ভারত একটিতে। এবার ভারত প্রতিশোধ নিল দারুণভাবে।

৩১ আগস্ট নেপাল ও ভারত শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। প্রথম পর্বের লড়াইয়ে নেপালকে ৫-০ গোলে হারিয়েছিল ভারত।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়