Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

আমিরাতকে হারিয়ে বিশ্বকাপে স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমিরাতকে হারিয়ে বিশ্বকাপে স্কটল্যান্ড

আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে স্কটল্যান্ড। বাছাইপর্বে প্লে-অফে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এ সাফল্য পেয়েছে স্কটিশরা।

দুবাইয়ে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে ১৯৮ রানের বড় পুঁজি পায় কাইল কোয়েটজারের স্কটল্যান্ড। বড় লক্ষ্য তাড়ায় ১০৮ রানে অলআউট হয়ে যায় আমিরাত। ৯০ রানে এ জয়ে মর্যাদার বিশ্বকাপে জায়গা করে নিয়েছে স্কটল্যান্ড।

আরব আমিরাতের বিপক্ষে প্লে-অফের তৃতীয় ম্যাচে কাইল কোয়েটজার ও জর্জ মানজির বিস্ফোরক উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় স্কটল্যান্ড। ১১.২ ওভারে ৮৭ রান তোলেন দুজন। ৩৪ রান করে অধিনায়ক কোয়েটজার ফিরলেও ফিফটি তুলে নেন মানজি। ৪৩ বলে পাঁচ ছক্কা ও ২টি চারে করেন ৬৫ রান।

দুর্দান্ত শুরুর পর মিডল অর্ডারে ঝড় তোলেন ক্যালাম ম্যাক্লাউড ও রিচি বেরিংটন। ১৮ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৮ রান আসে বেরিংটনের ব্যাট থেকে। ১২ বলে ৩টি চারে ২৫ রান করে রান আউট হয়ে যান ম্যাক্লাউড।

জয়ের জন্য ১৯৯ রানে লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই দুই ওপেনার চিরাগ সুরি ও রোহান মুস্তাফাকে হারায় আরব আমিরাত। তিনে নেমে ৩৪ রান করেন রমিজ শাহজাদ। এরপর ব্যাট করতে নামা আর কেউ তাকে ছাড়িয়ে যেতে পারেননি। শেষ ছয় ব্যাটসম্যানের কেউই পারেননি দুই অঙ্কে পৌঁছাতে।

স্বাগতিকদের ১০৮ রানেই বেঁধে ফেলতে ৩টি করে উইকেট পান স্কটিশ বোলার সাফিয়ান শরিফ ও মার্ক ওয়াট।


ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়