ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোনালদো ৯৯, মূলপর্বে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৮ ৯:১৮:৫৮ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৮ ৯:৪৪:০৯ এএম

রোববার গ্রুপ পর্বের শেষ ম্যাচে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এই জয়ে ইউরো ২০২০ এর মূলপর্বে জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এমন জয়ে একটি গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যা তার ক্যারিয়ারের ৯৯তম আন্তর্জাতিক গোল। আর ১টি গোল হলেই ফুটবল ইতিহাসে দ্বিতীয় কোনো ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি পূর্ণ করবেন তিনি। ইরানের আলী দাইয়ি ফুটবল ইতিহাসে একমাত্র খেলোয়াড়- যিনি জাতীয় দলের হয়ে ১০০ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।

রোববার লুক্সেমবার্গের ঘরের মাঠে গোলের দেখা পেতে ৩৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পর্তুগালকে। এ সময় ব্রুনো ফার্নান্দেস গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে পর্তুগীজরা। বিরতির পর হাড্ডাহাড্ডি লড়াই চলে। যদিও লুক্সেমবার্গ পর্তুগালের জালের নাগাল পায়নি। তবে শেষ মুহূর্তে (৮৬ মিনিট) রোনালদো পেয়ে যান গোলের দেখা। তাতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। পাশাপাশি নিশ্চিত করে ২০২০ ইউরোতে খেলা।

৯৯তম গোল করা নিয়ে রোনালদোর মধ্যে খুব একটা উচ্ছ্বাস দেখা যায়নি, ‘জাতীয় দলের হয়ে প্রথম গোল করার পর আমি খুবই গর্বিত অনুভব করেছিলাম। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ম্যাচটি আমরা জিতেছি। এটা কোনো ব্যাপার না যে কে গোল করলো। আমরা ইউরোর মূলপর্বে জায়গা করে নিয়েছি, যা আমরা চেয়েছিলাম।’

৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে জায়গা করে নিয়েছে ইউক্রেন। আর ১৭ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়ে ইউরোতে নাম লিখিয়েছে পর্তুগাল।



ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন