ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক উইলিস আর নেই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক উইলিস আর নেই

স্যার ইয়ান বোথাম, জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের সঙ্গে ববি উইলিস

ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বব উইলিস মারা গেছেন।

বিবিসি এক খবরে উইলিসের মৃত্যুর খবর নিশ্চিত করে। উইলিসের পরিবার বিবৃতিতে জানিয়েছে,‘দীর্ঘ অসুস্থতায়’ মারা গেছেন উইলিস। তার বয়স হয়েছিল ৭০। 

উইলিসের পরিবার বলছে,‘আমরা আমাদের প্রিয় ববকে হারানোর জন্য হৃদয়গ্রাহী। যিনি একজন অবিশ্বাস্য স্বামী, বাবা, ভাই এবং দাদা ছিলেন। আমাদের প্রত্যেকের জীবনে সে দারুণ প্রভাব রেখেছে। আমরা তার শূণ্যতা অনুভব করবো।’   

ইংল্যান্ডের হয়ে ৯০টি টেস্ট খেলেছিলেন উইলিস। ১৯৭১ থেকে ১৯৮৪ পর্যন্ত সাদা পোশাকে এ পেসার উইকেট নিয়েছিলেন ৩২৫টি। ১৯৮১ সালে অ্যাশেজে হেডিংলিতে অস্ট্রেলিয়াকে হারাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। সেই ম্যাচে ৪৩ রানে ৮ উইকেট নিয়েছিলেন যা তার ক্যারিয়ারের সেরা বোলিং।

ইংল্যান্ডকে ১৮ টেস্ট এবং ২৯ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন উইলিস। ১৯৮৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন এ কিংবদন্তি। তার অবসরের সময় অস্ট্রেলিয়ার ডেনিস লিলি ছিলেন টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী। উইলিস ছিলেন লিলির পরের স্থানে। 

খেলা ছাড়ার পর বিবিসি টিভিতে সামারাইজার হিসেবে কাজ করেছিলেন উইলিস। এরপর ১৯৯১ পর্যন্ত স্কাই স্পোর্টসে দীর্ঘদিন ধারাভাষ্য দিয়েছেন। 

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ‘আমরা শোকাহত। তাকে বিদায় জানার জন্য গভীরভাবে দুঃখিত। তিনি খেলার জন্য যা কিছু করেছেন তার জন্য আমরা চিরকালই কৃতজ্ঞ থাকব। ক্রিকেট একটি প্রিয় বন্ধুকে হারিয়েছে।’

প্রসঙ্গত, গত বছর ইংল্যান্ড তাদের সর্বকালের একাদশ ঘোষণা করেছিল। ওই একাদশে ছিলেন উইলিস।

 

ঢাকা/ইয়াসিন/নাসিম 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়