ঢাকা, শনিবার, ৪ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

আইসিসির বর্ষসেরা দলে নেই সাকিব

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৫ ৪:০১:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ৬:৪৭:২৪ পিএম

আইসিসির বর্ষসেরা ওয়ানডে বা টেস্ট; কোনো দলেই জায়গা পাননি বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সে আলোচনায় ছিলেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। গত বছরের সেরা ব্যাটিং গড়ও ছিল বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। ৯৩ গড়ে ১১ ইনিংসে করেন ৭৪৬ রান। আর মোট ১১ ম্যাচে উইকেট নেন ১৩টি। তবে আইসিসির ওয়ানডে দলে তিনি জায়গা হারান বেন স্টোকসের কাছে।

বুধবার প্রকাশিত ২০১৯ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সর্বোচ্চ চারজন সুযোগ পেয়েছেন ভারত থেকে। অধিনায়ক হিসেবে আছেন ভারতের বিরাট কোহলি। দুইজন করে আছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। আর ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের আছেন একজন করে।

আইসিসির বর্ষসেরা টেস্ট দলের আটজন ট্রান্স-তাসমানিয়া অঞ্চলের। পাঁচজন অস্ট্রেলিয়ার ও তিনজন নিউজিল্যান্ডের। গত বছর টেস্টে সর্বোচ্চ রান করা মার্নাস লাবুশেন ব্যাটিং অর্ডারে তিনে সুযোগ পেয়েছেন। গত বছর ১১ টেস্টে ১১০৪ রান করা এই ক্রিকেটার এবার বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন।

পাঁচ নম্বরে আছেন স্টিভেন স্মিথ। দুইজন আছেন ভারতীয়। আরেকজন ইংল্যান্ডের বেন স্টোকস। টেস্ট দলেও অধিনায়ক হিসেবে আছেন কোহলি। স্টোকস, কোহলি ও মিচেল স্টার্ক দুই দলেই সুযোগ পেয়েছেন।

আইসিসির বর্ষসেরা টেস্ট দল: মায়াঙ্ক আগারওয়াল, টম ল্যাথাম, মার্নাস লাবুশেন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়াগনার, নাথান লায়ন।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব।

 

ঢাকা/কামরুল/পরাগ