ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সেমিফাইনালে মুখোমুখি জোকোভিচ-ফেদেরার

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৬:৫৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৭:০৩:৩৭ পিএম

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেলেন বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। শেষ আটে কানাডার মিলোস রাওনিচকে সহজেই হারিয়ে সেমিফাইনালে উঠেছেন সার্বিয়ান তারকা।

মেলবোর্ন পার্কে মঙ্গলবার জোকোভিচ ম্যাচ জেতেন ৬-৪, ৬-৩, ৭-৬ (৭-১) গেমে। তৃতীয় সেটের সময় অবশ্য চোখের সমস্যায় ভুগেছেন মেলবোর্নে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ৩২ বছর বয়সি তারকা।

বৃহস্পতিবার সেমিফাইনালে জোকোভিচ লড়বেন সুইস তারকা রজার ফেদেরারের বিপক্ষে। জোকোভিচের আগে এদিন টেনিস স্যান্ডগ্রেনকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেন ফেদেরার।

এটি হতে যাচ্ছে জোকোভিচ ও ফেদেরারের মুখোমুখি ৫০তম লড়াই। আগের ৪৯ বারের দেখায় ২৬-২৩-এ এগিয়ে আছেন জোকোভিচ।

২০১৬ সালের সেমিফাইনালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে মুখোমুখি হবেন এই দুজন। চার বছর আগের সে ম্যাচে ফেদেরারকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন জোকোভিচ।

গত এক দশকে মেলবোর্ন পার্কে মাত্র তিনবার হেরেছেন জোকোভিচ। ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী ফেদেরারের বিপক্ষে ম্যাচ নিয়ে তিনি বলেছেন, ‘সে সর্বকালের সেরাদের একজন। রজার ও রাফার (রাফায়েল নাদাল) বিপক্ষে ম্যাচগুলোই আমাকে আজকের খেলোয়াড়ে পরিণত করেছে।’

‘আশা করি, তার বিপক্ষে শুধু একটি ম্যাচ পয়েন্ট যেন আমি পায়। এরপর সেরা খেলোয়াড় জিতুক’- যোগ করেন ১৬ বারের গ্রান্ড স্লাম জয়ী তারকা।


ঢাকা/পরাগ