ঢাকা, মঙ্গলবার, ১৭ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

জয়ে শুরু আনসার ও পুলিশের

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৮ ১০:৫৪:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ১১:০৫:৩৩ পিএম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশনের আয়োজনে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার জাতীয় রোকবল প্রতিযোগিতা-২০২০’। পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টিসহ মোট ১৪টি দল অংশ নিয়েছে এই টুর্নামেন্টে। ফার্মগেটের ইন্দিরা রোড ক্রিকেট একাডেমি মাঠে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল বুধবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

আজ উদ্বোধনী দিনে বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয়। পুরুষ ও নারী উভয় বিভাগে জয় পেয়েছে বাংলাদেশ আনসার। জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ ও ঢাকা ক্লাব।

পুরুষ বিভাগের ‘খ’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ আনসার ২-০ সেটে (২৫-৭, ২৫-২) সাতক্ষীরা জেলাকে হারায়। এই গ্রুপের অপর ম্যাচে ঢাকা ক্লাব ২-০ সেটে (২৫-২০ ও ২৫-৯) খুলনা জেলাকে পরাজিত করে। ‘ক’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ পুলিশ ২-০ সেটে হারিয়েছে ফিরোজ স্মৃদি সংসদকে। অপর ম্যাচে ম্যাচে বাংলাদেশ পুলিশ ২-০ সেটে (২৫-১২, ২৫-১৪) হারিয়েছে জগৎপুরা যমুনা ক্লাবকে। এই গ্রুপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ফিরোজ স্মৃতি সংসদ ও জগৎপুরা যমুনা ক্লাব। এই ম্যাচে ফিরোজ স্মৃতি সংসদ ২-০ সেটে (১৫-১ ও ১৫-৪) জয় পায়।

এদিকে নারীদের ‘খ’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ আনসার ২-০ সেটে (১৫-৬, ১৫-৩) হারিয়েছে খুলনা জেলাকে।

পুরুষ বিভাগে অংশ নেওয়া ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ জেল, ফিরোজ স্মৃতি সংসদ ও জগৎপুরা যমুনা ক্লাব। আর ‘খ’ গ্রুপে আছে বাংলাদেশ আনসার, খুলনা জেলা, ঢাকা ক্লাব ও সাতক্ষীরা জেলা।

মেয়েদের ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি), বাংলাদেশ পুলিশ ও জামালপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, খুলনা জেলা ও জে.বি স্পোর্টিং ক্লাব।

দুই গ্রুপে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হয়েছে। টুর্নামেন্টটি আন্তর্জাতিক ও এশিয়ান রোকবল ফেডারেশনের আইন অনুযায়ী পরিচালিত হচ্ছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

ঢাকা/আমিনুল

     
 

ট্যাগ :