ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতের উইকেট বৃষ্টির পর বৃষ্টিতে শেষ প্রথম দিন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২১ ১১:২৭:৩২ এএম     ||     আপডেট: ২০২০-০২-২১ ৪:১২:৫৮ পিএম

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে নিউজিল্যান্ড-ভারতের মধ্যকার প্রথম টেস্ট। ভারতের উইকেট বৃষ্টির পর বেরসিক বৃষ্টির বাগড়ায় চা বিরতির পর আর খেলা হয়নি। তাতে ৫৫ ওভারেই শেষ হয়েছে প্রথম দিন।

নিউজিল্যান্ডের স্থানীয় সময় সকালে অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতে ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানান। সফরকারীরা ব্যাট করতে নেমে অভিষিক্ত কাইল জেমিসনের বোলিং তোপের মুখে পড়ে। ১০১ রান তুলতেই হারিয়ে বসে ৫ উইকেট!

এরপর আজিঙ্কা রাহানে ও রিশাব পন্ত মিলে ২১ রানের জুটি গড়ে চা বিরতিতে যান। বিরতির মাঝমাঝি সময়ে বৃষ্টি শুরু হয়। এরপর থেমে থেমে বৃষ্টি হতে থাকে। শেষ পর্যন্ত প্রথম দিনে আর খেলা হয়নি। ৫ উইকেট হারিয়ে ১২২ রান তুলে দিন শেষ করেছে ভারত। রাহানে ৩৮ রানে ও পন্ত ১০ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল সকালে আবার ব্যাট করতে নামবেন।

ব্যাট করতে নেমে ১৬ রানেই পৃথ্বি’শ এর উইকেট হারায় ভারত। টিম সাউদির আউটসুইং ডেলিভারিতে বোল্ড হয়ে যান শ। ৩৫ রানের মাথায় ভারত শিবিরে আঘাত করেন কাইল জেমিসন। তার বলে বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান চেতেশ্বর পূজারা (১১)। অভিষেকেই কোহলির মতো ব্যাটসম্যানের উইকেট নেন তিনি। তার বলে প্রথম স্লিপে রস টেলরের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কোহলি (২)। সেখান থেকে ৪৮ রানের জুটি গড়েন মায়াঙ্ক আগারওয়াল ও আজিঙ্কা রাহানে।

৮৮ রানের মাথায় আগারওয়ালকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ট্রেন্ট বোল্ট। তার বলে লং লেগে জেমিসনের হাতে ধরা পরেন আগারওয়াল (৩৪)। ১০১ রানের মাথায় জেমিসনের করা বলটি হানুমা বিহারির ব্যাটে চুমু খেয়ে উইকেটের পেছনে থাকা ওয়াটলিংয়ের হাতে জমা হয়। ৭ রান করে ফিরে যান বিহারি। এরপর রাহানে ও পন্ত বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করে চা বিরতিতে যান। অবশ্য বৃষ্টির কারণে আর মাঠে ফিরতে পারেননি আজ।


ঢাকা/আমিনুল