ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ও ক্রিকেট বুঝে, ভালো-খারাপ সময়ে ছায়ার মতো মিশে থাকে’

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৩ ১০:৩৪:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৪ ৫:৫৪:৫৪ পিএম

সৌম্য সরকারের এখন দম ফেলার ফুরসত নেই! আজ ঢাকায় তো কাল সাতক্ষীরায়। নয়তো অন্য কোথাও। দ্বিতীয় ইনিংস শুরুর অপেক্ষায় যে আছেন জাতীয় দলের এ ক্রিকেটার।

এ ইনিংসে ভয়ানক কোনো বাউন্সার আসবে না। আসবে না ডেডলি কোনো ইয়র্কার। এ ইনিংস খুবই মধুর, ভালোবাসার। এ ইনিংসে জীবনের সঙ্গে জড়িয়ে যায় প্রিয় মানুষটি। গড়ে উঠে আত্মার জুটি।

২৬ বছর বয়সের দুরন্ত যৌবনে জীবনের জুটি বাঁধার সিদ্ধান্ত নিয়েছেন সৌম্য। দুদিন পরই সাত পাকে বাঁধা পড়তে যাচ্ছেন।

বিয়ের নিমন্ত্রণ করতে সৌম্য খুলনা গিয়েছিলেন রোববার। সেখানে পরিচিত আর শুভাকাঙ্খিদের বিয়ের নিমন্ত্রণ জানিয়েছেন নিজেই। খুলনা জেলা স্টেডিয়ামে বিয়ের পাত্রের সাথে দেখা হয় প্রতিবেদকের। শুরুতেই সতর্ক অবস্থানে সৌম্য, ‘বিয়ে নিয়ে কোনো কথা হবে না কিন্তু….।’ আবার নিজ থেকেই বলতে শুরু করেন, ‘দুদিন পর তো সবই জানবেন। অপেক্ষায় থাকেন না!’

সৌম্যর হৃদয় জয় করা পাত্রীর নাম প্রিয়ন্তি দেবনাথ পূজা। ব্যবসায়ী বাবার মেয়ে। ও লেভেলের শিক্ষার্থী প্রিয়ন্তি থাকেন ঢাকার গ্রীণ রোডে। কিভাবে পরিচয়, কতদিনের পরিণয় সেসব নিয়ে সবার আগ্রহ তুঙ্গে। হবু বউ কি করে, কোথায় আছে সেসব তো আছেই। গল্পের ছলে সৌম্য সব বললেন। কিন্তু প্রকাশের অনুমতি দিলেন না। অকপটে বললেন, ‘কিছু কিন্তু লিখবেন না। সব বলবো বিয়ের পর।’

সৌম্য জানালেন জীবনসঙ্গী পছন্দ করেন ক্রিকেট। ক্রিকেট বোঝেনও। প্রিয়ন্তির পছন্দের ক্রিকেটার হবু বর। সৌম্যর ভালো, খারাপ দুই সময়ই ছায়া হয়ে থাকেন প্রিয়ন্তি। হবু স্ত্রীর থেকেই পান প্রেরণা। লড়াই করার তীব্র মানসিকতা। বিপিএলের সময় লিটন কুমার দাস জানিয়েছিলেন, বিয়ের পর জীবন গোছাল হয়েছে, নিয়ন্ত্রিত হয়েছে। সৌম্যও বিশ্বাস করেন জীবন গুছিয়ে যাবে খুব শিগগিরই।

বিয়ের ঘোষণা দেওয়ার একদিন পর নিজের ফেসবুকে হবু স্ত্রীর সাথে একটি ছবি পোস্ট করেন সৌম্য। প্রি-ওয়েডিং ফটোশ্যুট করেছেন। দুজনের মোটর সাইকেলে ঘুরে বেড়ানোর ভিডিও হয়েছে ভাইরাল। সব মিলিয়ে সময়টা দারুণ কাটছে জাতীয় দলের তারকা ক্রিকেটারের।

ক্রিকেটের মানুষ সৌম্য। যতই ব্যস্ত থাকুক জাতীয় দলের খোঁজ খবর না রাখলে তো চলে না। তাই ঘুরে বেড়ানোর ফাঁকে ফাঁকে খোঁজ রাখছেন স্মার্টফোনে। আগে সরাসরি খেলা দেখতে পারতেন ইউটিউবে। সেই ব্যবস্থা এখন নেই দেখে আফসোস ঝরল কন্ঠে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার ইচ্ছা থাকলেও তাকে সময় দিয়েছেন নির্বাচকরা। সব কিছু ঠিকঠাক থাকলে ঢাকায় টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেন। দলের সঙ্গে ড্রেসিংরুমে না থাকার আক্ষেপ করে বললেন,‘ এই সময়ে তো সিরিজটা হওয়ার কথা ছিলো না। সিরিজটা এগিয়ে আনা হয়েছে। হিসেব করেই এই সময়টা বিয়ের জন্য বেছে রাখা হয়েছিলো। ’

২৬ ফেব্রুয়ারি খুলনা ক্লাবে বিবাহের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে সৌম্যর। একদিন পর বৌ-ভাতের অনুষ্ঠান হবে সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে। নতুন জীবনে পা দেওয়ার আগে সৌম্য দোয়া, ভালোবাসা চাইলেন সবার।

 

খুলনা/রুবেল/ইয়াসিন