ঢাকা, শনিবার, ২৭ চৈত্র ১৪২৬, ১১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

জাতির পিতা ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৫ ২:২৫:০৫ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৫ ২:২৫:০৫ এএম

জাতির পিতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব-১৭ ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনূর্ধ্ব-১৭ (২০১৯) এর জাতীয় পর্বের উদ্বোধন করা হয়েছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে জাতীয় মানের খেলোয়াড় তৈরি হওয়ার ক্ষেত্র তৈরি হবে, ভ্রাতৃত্ববোধ, নিষ্ঠা ও সহনশীলতা বৃদ্ধি পাবে। প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর চেতনায় মাদকমুক্ত বাংলাদেশ গড়ার শপথে এবং একটি উন্নত বাংলাদেশ গড়ার গভীর অভিপ্রায়ে সুস্থ, সবল ও কর্মঠ হিসেবে তরুণ সমাজকে প্রস্তুত করতে এই ধরনের উদ্যোগে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিভাবান খেলোয়াড় তৈরি করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নানা উদ্যোগ গ্রহণ করেছে উল্লেখ করে তি‌নি বলেন, জাতীয় দলের পাইপ লাইনকে সমৃদ্ধ করতে অনূর্ধ্ব-১৭ ফুটবল ও আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের পাশাপাশি এ বছর হতে জাতির পিতার নামে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে।

তিনি ব‌লেন,আগামী ২৯ ফেব্রুয়ারি একই ভেন্যুতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত টুর্নামেন্ট দু’টির সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিজয়ী ও বিজিত দলকে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মোঃ মোমিনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব তাজুল ইসলাম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আনোয়ার হোসেন।

বালকদের উদ্বোধনী খেলায়  চট্টগ্রাম বিভাগ রংপুর বিভাগকে ট্রাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) –এ উপজেলা পর্যায়ে ৪৮২৮টি জেলা পর্যায়ে ৫৮১টি বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে ৮টি দলের সর্বমোট ৯৮,৭৩০ জন খেলোয়াড় অংশগ্রহন করে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)-এ জেলা পর্যায়ে ৫৮১টি বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে ৮টি দলে মোট ১১৮২৬ জন খেলোয়াড় অংশ গ্রহন করেছেন।


ঢাকা/ আসাদ/নাসিম