ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বকাপে সেরা বোলিং ফিগার বাংলাদেশের রিতু মনির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৭, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপে সেরা বোলিং ফিগার বাংলাদেশের রিতু মনির

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলারদের সেরা বোলিং ফিগার ছিল ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট। ২০১৪ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়া জয়ের ম্যাচে পান্না ঘোষ ৪ ওভার বল করে ১৮ রানে নিয়েছিলেন ৩ উইকেট। এরপর ২০১৮ সালে সালমা খাতুন ও জাহানারা আলম বেশ কাছে গিয়েও পান্নাকে পেছনে ফেলতে পারেননি। সেবার শ্রীলঙ্কার বিপক্ষে জাহানারা আলম ২১ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সালমা খাতুন ২০ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট।

আগের তিনটি বোলিং ফিগারকেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ২.২ ওভার বল করে ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে পেছনে ফেলতে পারতেন সালমা খাতুন। কিন্তু দিনটি ছিল মিডিয়াম পেসার রিতু মনির। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শনিবার সকালে ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। যা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং ফিগার।

শুধু তাই নয়, চলতি বিশ্বকাপে আজ পর্যন্ত এটাই সেরা বোলিং ফিগার। ২১ ফেব্রুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ভারতের পুনম যাদব ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট। সেটাকে টেক্কা দিয়ে আজ রিতু মনি নিলেন ১৮ রানে ৪ উইকেট।

অবশ্য তার এমন কীর্তি গড়ার দিনে হাসেনি বাংলাদেশের ব্যাটারদের ব্যাট। মাত্র ৯২ রান তাড়া করতে নেমেও জয় পায়নি বাংলাদেশ। ১৯.৫ ওভারে মাত্র ৭৪ রানে অলআউট হয়েছে তারা।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়