ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

এবার অনিশ্চয়তায় টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ৯:৩২:০৮ এএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ২:৫২:১৩ পিএম

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসার কথা আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ। কিন্তু করোনার ধাক্কায় অনিশ্চয়তায় টি-টোয়েন্টির মহাযজ্ঞ।

অনির্দিষ্টকালের জন্য বিদেশীদের অস্ট্রেলিয়ায় প্রবেশের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে অস্ট্রেলিয়ার নাগরিক এবং অস্ট্রেলিয়ার বাসিন্দা ছাড়া আর কারও এখন সে দেশে যাওয়ার উপায় নেই। বর্তমান পরিস্থিতিতে এ নিষেধাজ্ঞা জারি হলেও সংশ্লিষ্টরা বলছে পরিস্থিতি অনুকূলে আসার পর অন্তত ছয় মাস এ নিষেধাজ্ঞা রাখবে অস্ট্রেলিয়া সরকার। ফলে কোনো বিদেশী ঢুকতে পারবে না অস্ট্রেলিয়ায়। এরকমটা হলে পিছিয়ে দিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে জড়িত এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলা কঠিন। আপাতত ধরে নেওয়া হচ্ছে ছয় মাস নিষেধাজ্ঞা থাকবে। পরিস্থিতি ভাল হলে ছয় মাসের সময়টা কমেও যেতে পারে।’

কিন্তু সেটা যদি না হয়, তা হলে কী হবে?

‘সে ক্ষেত্রে বড় সমস্যা হবে। ছয় মাসের নিষেধাজ্ঞা জারি থাকলে সব কিছু ঠিকঠাক করাটা দুঃস্বপ্নের মতো হয়ে দাঁড়াবে।’ – বলেছেন ওই কর্মকর্তা।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। প্রথম রাউন্ড পেরিয়ে এ প্রতিযোগীতার মূল আসরে খেলতে হবে বাংলাদেশকে। প্রথম রাউন্ডে বি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। এ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, ওমান, পাপুয়া নিউ গিনি ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ থেকে সেরা দুই দল যাবে পরের রাউন্ডে।

দ্বিতীয় রাউন্ড থেকে শুরু হবে আসল লড়াই। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল সরাসরি নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

তথ্যসূত্র: আনন্দবাজার

 

ঢাকা/ইয়াসিন