ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোনালদোকে দেখতে পারেন না আর্জেন্টাইনরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোকে দেখতে পারেন না আর্জেন্টাইনরা

সাফল্যমন্ডিত এক ক্যারিয়ার ক্রিস্টিয়ানো রোনালদোর। ক্লাব ও জাতীয় দলের হয়ে শিরোপার স্বাদ পাওয়ার পাশাপাশি ব্যক্তিগত অর্জনও বেশ ভারি এই পর্তুগিজের।

বিশ্বজুড়ে রয়েছে তার অগণিত ভক্ত-সমর্থক। অথচ কোন আর্জেন্টাইন সমর্থন করে না রোনালদোকে। দক্ষিণ আমেরিকার দেশটিতে রোনালদোর নেই কোনো ভক্ত। এমন তথ্য জানালেন জুভেন্টাসে রোনালদোর আর্জেন্টাইন সতীর্থ পাওলো দিবালা।

বিশ্বফুটবলে বর্তমানে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর শ্রেষ্ঠত্ব নিয়ে বিতর্কের ঝড় ওঠে। দুইজনই অসাধারণ সব কীর্তি গড়েছেন ফুটবলের সবুজ ক্যানভাসে। বিশ্বের সেরা ফুটবলারের মর্যাদার লড়াই ব্যালন ডি’অর জেতায় দুইজনে পাল্লা দিয়েছেন সমান তালে। রোনালদোর পাঁচটির বিপরীতে মেসির ভান্ডারে আছে ছয়টি। আর্জেন্টিনায় মেসি যতই জনপ্রিয় প্রতিদ্বন্দ্বী রোনালদো ঠিক ততটাই নিন্দিত।

দিবালার কাছেও ঠিক নন্দিত ছিলো না রোনালদো। তাই রোনালদোকে যতই কাছ থেকে দেখেছেন দিবালা ততই অবাক হয়েছেন। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে দিবালার ক্লাব জুভান্টাসে পাড়ি জমান রোনালদো। তুরিনের ক্লাবটিতে রোনালদো-দিবালা পাশাপাশি ট্রেনিং করেছেন, খেলেছেন, চলেছেন, জেনেছেন একে অপরকে। সেখানে আর্জেন্টিনায় রোনালদোর অবস্থান সম্পর্কে এই পর্তুগিজকে জানান দিবালা।

‘আমি তাকে বলেছিলাম, ক্রিস্টিয়ানো, আর্জেন্টিনায় আমরা তোমাকে অপছন্দ করি তোমার চলাফেরা, কথাবার্তার জন্য। কিন্তু সত্য হচ্ছে, তুমি আমাকে অবাক করেছো। আমি তোমাকে পুরো ভিন্ন এক মানুষ হিসেবে এখানে পেয়েছি।’- রোনালদোকে জানিয়ে বলেন দিবালা।

ক্যারিয়ারের এই অল্প সময়ে মেসি ও রোনালদো দুজনের সঙ্গে খেলার সুযোগ হয়েছে দিবালার। ফলে নিজেকে শাণিত করতে অনেক সুবিধা হচ্ছে তার। তবে ক্যারিয়ারের শুরুতে ‘মেসির সঙ্গে খেলা কঠিন’ বলে মন্তব্য করে সমালচনার মুখে পড়েন দিবালা। সে বিষয়েও মুখ খুলেছেন দিবালা। তিনি বলেন,

‘কখনোই আমার সতীর্থের সমালোচনা করার ইচ্ছে আমার ছিল না। আমি বিষয়টি আরও সুন্দর করে ব্যাখ্যা করতে পারতাম। এই নিয়ে লিও’র সঙ্গে আমার কথা হয়েছে। কারণ আমাদের দুজনেরই খেলার ধরন প্রায় একই। বিশ্বকাপ কিংবা কোপা আমেরিকায় আমি খুব বেশি সময় খেলার সুযোগ পাইনি। সবই কোচের সিদ্ধান্ত ছিলো। আর আমি সেটিকে সম্মান করি।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়